ঢাকা, মঙ্গলবার ২২ জুন ২০২১, ৮ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

টি-টোয়েন্টিতে ডাবল সেঞ্চুরি করতে পারেন রাসেল!

প্রকাশিত : 07:40 PM, 8 September 2020 Tuesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

টি-টোয়েন্টি ক্রিকেটে অন্যতম বিধ্বংসী আন্দ্রে রাসেল। ভয়ংকর, বিধ্বংসী, আগ্রাসী, আক্রমণাত্মক- একসঙ্গে অসংখ্য বিশেষণ জুড়ে দেওয়া যায় তাঁর নামের পাশে। দেওয়ালে পিঠ ঠেকে যাওয়া দলকে একা হাতে ম্যাচ জেতানোর ক্ষমতা রাখেন তিনি।

সামনেই আমিরশাহিতে শুরু হচ্ছে আইপিএল। মাঠে নামার আগে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে এখন নিজেকে শান দিচ্ছেন রাসেল। এবার আমিরশাহি আইপিএল-এ কলকাতা নাইট রাইডার্সের বড় ভরসা তিনি। টি-টোয়েন্টি ক্রিকেটে প্রথম ডাবল সেঞ্চুরি করে দিতে পারেন রাসেল। এমনটাই মনে করছেন কেকেআর-এর চিফ মেন্টর ডেভিড হাসি।

রাসেলের বিধ্বংসী ব্যাটিংয়ের আসল রহস্য কী? এই প্রশ্নের উত্তরে একবার রাসেল বলছিলেন, হ্যান্ড-আই কো অর্ডিনেশন জরুরি। তবে ওটাই সব নয়। সঙ্গে বেসিক ঠিক থাকতে হবে। তা ছাড়া ব্যালেন্স, হাতের জোর থাকাটাও জরুরি। ১১০ মিটার ছক্কা হাঁকালেও আমি ছয় রানই পাব। আবার বাউন্ডারি লাইনের কাছাকাছি ছক্কা মারলেও ছয় রানই হবে। তবে আমি সবসময় বড় ছক্কা হাঁকানোর চেষ্টা করি। এতে আমার আত্মবিশ্বাস বেড়ে যায়। সেই সঙ্গে তিনি বলেছিলেন, শুধুমাত্র উইকেটে টিকে থাকা তাঁর উদ্দেশ্য নয়। দলের জন্য রান তোলাটাই তাঁর আসল উদ্দেশ্য।
গত মৌসুমে অবশ্য বিধ্বংসী রাসেলকে ব্যাটিং অর্ডারে নিচের দিকে নামানো নিয়ে কম সমালোচনা হয়নি। বেশি বল ব্যাটিংয়ের জন্য পাননা রাসেল এমন অভিযোগ উঠেছিল। এবার নাকি তেমনটা হবে না। কেকেআর চিফ মেন্টর ডেভিড হাসির বক্তব্যে উঠে এল, “রাসেল যত বেশি বল খেলবে, তত বেশি রান করবে। ও যদি তিন নম্বরে নেমে ৬০ বল পায় আমি মনে করি ও ডাবল হান্ড্রেড করে দেবে। ও যা খুশি করতে পারে। আমরা ওকে ম্যাচে ওই ভাবেই ব্যবহার করব।”

কলকাতা নাইট রাইডার্স এবার আইপিএল অভিযান শুরু করছে ২৩ সেপ্টেম্বর, আবুধাবিতে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT