ঢাকা, বৃহস্পতিবার ১৩ মে ২০২১, ৩০শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

টিকা ও মাস্ক নিয়ে গুগলের ডুডল

প্রকাশিত : 02:55 PM, 1 May 2021 Saturday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

বিশ্বের সর্বাধিক জনপ্রিয় সার্চ ইঞ্জিন গুগল এবার করোনা ভাইরাসের(কভিড-১৯) টিকা গ্রহণে অনুপ্রাণিত করতে বিশেষ ডুডল প্রকাশ করেছে। একই সঙ্গে সবাই যেন মাস্ক পরিধানেও উদ্বুদ্ধ হয় সে লক্ষ্যে ডুডলে মাস্ক নিয়েও সচেতনামূলক ছবি প্রকাশ করা হয়েছে।

শনিবার (১ মে) এই ডুডল প্রকাশ করে গুগল। প্রকাশের পর এখন পর্যন্ত ডুডলটি যুক্তরাষ্ট্র ও কানাডাসহ উত্তর ও দক্ষিণ আমেরিকার কিছু দেশ, ইউরোপের যুক্তরাজ্য ও বুলগেরিয়া, এশিয়ার ভারত, পাকিস্তান, বাংলাদেশ ও মালয়েশিয়াসহ কয়েকটি দেশ থেকে দেখা যাচ্ছে।

ডুডলটির মাধ্যমে গুগলের বার্তা হচ্ছে ‘Get Vaccinated. Wear a mask. Save Lives’ অর্থাৎ ‘টিকা নিন, মাস্ক পরুন, জীবন বাঁচান’। ডুডলটিতে মাস্ক বা আঙুল রাখলে এই বার্তাটি ভেসে উঠছে।

এ ছাড়াও ডুডলটিতে ক্লিক করলে করোনাভাইরাসের সর্বশেষ আপডেট এবং টিকা গ্রহণ সম্পর্কিত বিভিন্ন লিংক দেখাবে গুগল। বাংলাদেশ থেকে ডুডলটিতে ক্লিক করলে সবার ওপরে বাংলাদেশ সরকারের করোনাবিষয়ক পোর্টাল (www.corona.gov.bd) এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থার ওয়েবসাইট দেখা যাবে।

একই সঙ্গে বাংলাদেশে ২৯ এপ্রিল তারিখ পর্যন্ত টিকাবিষয়ক বিভিন্ন আপডেটও দেখানো হচ্ছে।

এতে বলা হয়, উক্ত তারিখ পর্যন্ত বাংলাদেশে ৮৬ লাখ ২৫ হাজার ৩৫০টি ডোজ টিকা দেওয়া হয়েছে। অন্তত প্রথম ডোজ পেয়েছেন ৫৮ লাখ ১৯ হাজার ৬৫৬ জন। আর দুই ডোজ নিয়ে টিকা নেওয়ার কার্যক্রম পুরোপুরি সম্পন্ন করেছেন ২৮ লাখ পাঁচ হাজার ৬৯৪ জন।

সফটওয়্যার ডেভেলপিং প্রতিষ্ঠান গিটহাবের বরাত দিয়ে উল্লেখিত এই তথ্যে বলা হয়, বাংলাদেশে দুই ডোজ টিকা গ্রহণের হার এক দশমিক সাত শতাংশ।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT