মঙ্গলবার ২৪ মে ২০২২, ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

টানা ৪ বছর ধর্ষণের শিকার হয়েছি’

প্রকাশিত : 08:09 AM, 25 May 2021 Tuesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

বিশ্বের সবচাইতে ক্ষমতাবান ও প্রভাবশালী নারী অপরাহ উইনফ্রে। মাত্র নয় বছর বয়সে যে কিশোরী যৌন নির্যাতনের শিকার হয়েছিলেন এবং এই নির্যাতন সইতে না পেরে একপর্যায়ে বস্তি থেকে পালিয়ে গিয়েছিলেন। সেই অপরাহ এখন অনেক শক্তিশালী। নিজের যোগ্যতা দিয়ে পায়ের নিচের মাটি শক্ত করেছেন।

সম্প্রতি বাফটাজয়ী চলচ্চিত্রকার আসিফ কাপাডিয়ার উপস্থাপনা ও এমি পুরস্কারজয়ী নির্মাতা ডন পোর্টারের প্রযোজনায় অ্যাপল প্লাস টিভিতে প্রামাণ্যসিরিজ ‘দ্য মি ইউ কান্ট সি’ অনুষ্ঠানে অতিথি হয়েছিলেন অপরাহ উইনফ্রে। কন্যাশিশু ও নারীদের ওপর যৌন নির্যাতনই এ সিরিজের বিষয়বস্তু।

আর এ নিয়ে নিজের শৈশবের উদাহরণ টানতে গিয়ে ৬৭ বছরের অপরাহ জানালেন, তার বয়স যখন ৯ থেকে ১২ ছিল, তখন তিনি প্রতিনিয়ত ধর্ষণের শিকার হয়েছিলেন তার ১৯ বছর বয়সী এক কাজিনের হাতে।

তিনি বললেন, ‘ওটা এমন একটা সময় ছিল, আমার ধারণাই ছিল না ধর্ষণ কাকে বলেন। এমনকি যৌনমিলন বলতে কী বোঝায় তাও জানতাম না। ওই সময়ে আমার বয়সী একটা মেয়ে এটাও জানতো না যে সন্তান কী করে গর্ভে আসে।’

মূলত অপরাহ উইনফ্রে এখানে যৌনশিক্ষার দিকেই ইঙ্গিত করেছেন। যার অভাব যে কতটা ভয়ানক পরিণতি ডেকে আনতে পারে, তিনি সেটার জলজ্যান্ত উদাহরণ।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT