রবিবার ২৯ মে ২০২২, ১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

টাক মাথায় গজাবে চুল, চুলের যত্নে ঘি ম্যাজিক

প্রকাশিত : 03:08 AM, 9 March 2022 Wednesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

গরম গরম ভাতে ঘি, আহা… এ স্বাদের ভাগ হবে না। কিন্তু জানেন, ঘি শুধু খেলেই হলো না। মাখলেও দারুণ উপকার। ব্যাপারটা অদ্ভুত লাগছে? জেনে নিন রূপ বিশেষজ্ঞরা কী বলছেন।

১. দূষণের কারণে চুল তার উজ্জলতা হারিয়ে ফেলছে? চুলের যত্নে দারুণ কাজ করে ঘি। দু চামচ ঘিয়ের সঙ্গে মিশিয়ে নিন এক চামচ নারকেল তেল। সপ্তাহে একদিন চুলে ভালো করে মেখে নিন। তারপর কিছুক্ষণ রেখে শ্যাম্পু করে নিন। দেখবেন উজ্জলতা ফিরে আসবে।

২. অনেকেরই অল্প বয়সে চুল পেকে যায়। এই সমস্যাও দূর করতে পারে ঘি। সপ্তাহে একদিন অল্প ঘি হালকা গরম করে চুলে ম্যাসাজ করুন।

৩. দিন দিন চুল পাতলা হয়ে আসছে? সপ্তাহে একবার ঘি ম্যাসাজ করুন। সঙ্গে মিশিয়ে নিন অল্প নারকেল তেল। দেখবেন আপনার মাথায় ধীরে ধীরে চুল গজাবে। চুল পড়ার সমস্যাও দূর হবে।

৪. ঘিয়ে থাকা ফ্যাটি অ্যাসিড মাথার ত্বককে পুষ্টি দিয়ে চুলের গোড়াকে ভেতর থেকে আর্দ্র করে, ফলে চুল নরম, মসৃণ এবং ঝকঝকে হয়।

৫. ঘিয়ের সঙ্গে আমলকি বা পেঁয়াজের রস মিশিয়ে মাথায় লাগিয়ে নিন। এরপর ভালো করে ম্যাসাজ করুন। চুলের বৃদ্ধিতে সাহায্য করবে এ মিশ্রণ।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT