ঢাকা, শনিবার ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১৫ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

ঝিনাইদহে সরকারি নিয়মের তোয়াক্কা করেন না গ্রাম্য চিকিৎসক মোঃ হারুন-উর- রশীদ

প্রকাশিত : 08:34 PM, 20 September 2020 Sunday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

ঝিনাইদহ সদর উপজেলার ৯ নং পোড়াহাটি ইউনিয়নের ধান-হাড়িয়া এলাকার গ্রাম্য চিকিৎসক মোঃ হারুন-উর-রশীদ নামের এক গ্রাম্য চিকিৎসকের বিরুদ্ধে অপারেশনসহ জটিল ও কঠিন রোগের চিকিৎসা দেওয়ার অভিযোগ উঠেছে। অভিযোগ আছে অতিরিক্ত মূল্যে ঔষধ বিক্রয়ের।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ঐ এলাকার মেসার্স শরিফুল ইসলাম ফিলিং স্টেশনের ১০ গজ পূর্বে ঝিনাইদহ-ঢাকা হাইওয়ের পাশে ছোট একটি বেনামী ফার্মেসি।
গ্রাম্য চিকিৎসক মোঃ হারুন-উর-রশীদ সাংবাদিকদের জানান, তিনি এখানে শুধু প্রাথমিক চিকিৎসা দিয়ে থাকেন। ছোটখাটো অপারেশনের কথা তিনি অস্বীকার করেন। তবে তিনি স্বীকার করেন যে,তিনি ফার্মেসি দেওয়ার ব্যাপারে বা চিকিৎসা প্রদানের ব্যাপারে স্থানীয় প্রশাসনের কোন অনুমতি নেননি। ড্রাগ লাইসেন্স ও ইউনিয়ন পরিষদের ট্রেড লাইসেন্স নেই তার।

এলাকাবাসী সূত্রে জানা যায়, এখানে তিনি ছোটখাটো অপারেশনসহ জটিল ও কঠিন রোগের চিকিৎসা দিয়ে থাকেন।
পাশের এক চায়ের দোকানদার কলিম উদ্দিন জানান তার মেয়ের অসুস্থতার কারণে এই ডাক্তারকে দেখালে তিনি একটি সিরাপ দেন যার মূল্য রাখেন ২৫০ টাকা। একই ওষুধ ঝিনাইদহ পুরাতন ডিসি কোর্টর পাশে অবস্থিত রায় ফার্মেসি থেকে ক্রয় করলে ১৫০ টাকা নেয়।
ধান হাড়িয়া গ্রামের মোঃ রবিউল ইসলাম ওরফে কালু মিয়া জানান, তিনি আমাশয় রোগে আক্রান্ত হলে এই ডাক্তারের নিকট গেলে ডাক্তার কিছু ওষুধ দিয়ে বলে সারা জীবনের জন্য আমাশয় সেরে যাবে এবং ৪৫০ টাকা বিল রাখেন। কিন্তু তাতে তার রোগ ভাল হয় না। বরং তার পেট ফুলতে থাকে। তার অভিযোগ, যে ঔষধ ৪৫০ টাকা দিয়েছিল তার প্রকৃত মূল্য ৪০/৫০ টাকা।

এ ব্যাপারে ঝিনাইদহ সিভিল সার্জন ডাঃ সেলিমা বেগম জানান, তিনি ঐ ফার্মেসির ঔষধ বিক্রয় বা অপারেশনের ব্যাপারটি তদন্ত করে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT