ঢাকা, সোমবার ১২ এপ্রিল ২০২১, ২৯শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

জেলে রিয়া ঘুমাচ্ছেন চাটাইয়ে, নেই ফ্যান, বিছানা-বালিশ

প্রকাশিত : 01:21 PM, 13 September 2020 Sunday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর সঙ্গে জড়িত মাদককাণ্ডে গ্রেপ্তার হয়েছেন রিয়া চক্রবর্তী ও তার ভাই শৌভিক চক্রবর্তী। ম্যাজিস্ট্রেট আদালতের পর সেশন কোর্টেও খারিজ হয়ে গেল অভিযুক্ত ভাই-বোনের জামিনের আবেদন বিচারক জানিয়ে দেন ‘জামিন মিলছে না’। তাই আপতত রিয়ার ঠিকানা মুম্বাইয়ের বাইকুল্লা সংশোধনাগার। রিয়ার নিরাপত্তার কথা মাথায় রেখে তাঁকে সাধারণ ব্যরাকে নয়, রাখা হয়েছে একটি পৃথক সেলে। সেই একক সেলে না আছে সিলিং ফ্যান না রয়েছে বিছানা।

মঙ্গলবার হাতে গ্রেপ্তার হওয়ার পর বুধবার সকাল সোয়া দশটার রিয়াকে বাইকুল্লা জেলে স্থানান্তিরত করা হয়। এখানে রিয়ার একদম পাশের সেলে ঠাঁই শিনা বোরা হত্যাকাণ্ডের অভিযুক্ত ইন্দ্রানী মুখোপাধ্যায়।

সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর মূল অভিযুক্তর উপর জেলেও হামলা পারে, এই আশঙ্কা থেকেই একদম আলাদা সেলে রাখা হয়েছে রিয়াকে। সুশান্ত কাণ্ডে জনতার একটা বড় অংশের রোষের মুখে রিয়া। যদিও সম্প্রতি বলিউডের বেশকিছু তারকাসহ বুদ্ধিজীবীরা রিয়ার পাশে দাঁড়িয়ে বলেছেন ‘দোষী প্রমাণ না হওয়া পর্যন্ত নির্দোষ রিয়া’।

তিনটে শিফটে দুই জন করে কনস্টেবল শুধুমাত্র রিয়াকে গার্ড দেওয়ার জন্য রাখা হয়েছে বাইকুল্লা জেলে। রিয়াকে ঘুমানোর জন্য একটি চাটাই দেওয়া হয়েছে, নেই কোনও বালিশ বা বিছানার বন্দোবস্ত। আদালত অনুমতি দিলে টেবিল ফ্যান দেওয়া হবে বলে জানান জেলের এক কর্মী।

করোনার আবহে রোগ প্রতিরোধক ক্ষমতা বৃদ্ধি করবার জন্য জেলবন্দিদের হলুদ গোলা দুধ দেওয়া হচ্ছে। মুম্বাইয়ের একমাত্র নারী সংশোধনাগর বাইকুল্লা জেল।গত কয়েক মাসে এখানে বেশ কয়েকটি কভিড-১৯ মামলা সামনে এসেছে।

এনসিবির দাবি মেনে মঙ্গলবার রিয়াকে ১৪ দিনের বিচার বিভাগীয় হেফাজতে পাঠায় ম্যাজিস্ট্রেট কোর্ট। সেই রায় বহাল থাকল সেশন কোর্টেও। সুশান্তের জন্য মাদক দ্রব্য সংগ্রহ করতেন রিয়া, সেই মাদকের আর্থিক লেনদেনও করতে অভিযুক্ত।

উল্লেখ্য এনসিবি এনডিপিএস আইনের একাধিক ধারায় রিয়াকে গ্রেপ্তার করেছে, যেখানে রয়েছে ২৭ (এ) ধারা। এটি জামিন অযোগ্য ধারা। মূলত এর ফলেই দুই বার খারিজ হল রিয়ার জামিনের আবেদন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT