ঢাকা, মঙ্গলবার ১৯ জানুয়ারি ২০২১, ৬ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

জেলা জেলা আপামর জনতার ব্যানারে প্রেস ক্লাবের সামনে মহানবী (সাঃ) ও ইসলাম ধর্ম অবমাননার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

প্রকাশিত : 08:51 PM, 1 November 2020 Sunday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

ফ্রান্সে মহানবী (সাঃ) এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে এবং নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ইসলাম নিয়ে কটূক্তিকারী দুই ছাত্রের স্থায়ী বহিষ্কার ও বিচারের দাবীতে নোয়াখালীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

১ নভেম্বর (রবিবার) নোয়াখালী জেলা প্লেসক্লাবের সামনে “নোয়াখালী জেলা আপামর জনতা ” ব্যানারে বিকাল ৪ টায় তারা মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেন।

মানববন্ধনে ওসমান গণি রুবেল বলেন, “উপকূলীয় অক্সফোর্ড খ্যাত নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়” নোয়াখালীসহ উপকূলীয় জেলাগুলোর গৌরব। ৯০ শতাংশ মুসলমানের দেশে উক্ত বিশ্ববিদ্যালয় দুই ছাত্র প্রতিক মজুমদার ও দীপ্ত পাল ইসলাম ধর্মকে নিয়ে কটূক্তি করে বাংলাদেশের সাম্প্রদায়িক সম্প্রীতিকে বিনষ্ট করার অপ্রচেষ্টা করেছে। অবিলম্বে প্রতিক মজুমদার ও দীপ্তপালকে বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ী বহিষ্কার করতে হবে । অন্যথায়, নোয়াখালীর আপামর জনতা এর বিরুদ্ধে কঠোর আন্দোলন গড়ে তুলবে।

এছাড়াও মানববন্ধনে বক্তারা বলেন, ফ্রান্সে রাষ্ট্রীয়ভাবে মহানবী ( সাঃ) এর ব্যাঙ্গচিত্র প্রদর্শনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। পাশাপাশি দেশবাসীকে ফ্রান্সের পণ্য বর্জনের আহ্বান জানায়।

মানববন্ধন শেষে ফ্রান্স সরকারের এমন হীন মনমানসিকতা এবং ইসলাম ধর্ম নিয়ে কটূক্তিকারী দুই ছাত্রের স্থায়ী বহিষ্কার ও বিচারের দাবীতে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। বিক্ষোভ মিছিলটি প্লেসক্লাবের সামনে থেকে জেলা প্রশাসনের কার্যালয়ের অভিমুখে যাত্রাপথে পুলিশি বাধার মুখে পড়ে। বিক্ষোভকারীদের সাথে পুলিশের বাগবিতণ্ডা হয়। পরে বিক্ষোভকারীরা পুলিশের বাধা উপেক্ষা করে জেলা প্রশাসন কার্যালয়ের সামনে এসে বিক্ষোভ মিছিলের সমাপ্তি ঘোষণা করেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT