ঢাকা, বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১, ৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

জেনারেল সোলাইমানিকে নিয়ে ট্রাম্পের দম্ভোক্তি: জবাব দিল ইরান

প্রকাশিত : 05:01 PM, 26 September 2020 Saturday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জাতিসংঘ সাধারণ পরিষদের বার্ষিক অধিবেশনে দেয়া ভাষণে ইরানের কুদস ফোর্সের সাবেক কমান্ডার লে. জেনারেল কাসেম সোলাইমানির বিরুদ্ধে যে অভিযোগ করেছেন সে সম্পর্কে প্রতিক্রিয়া জানিয়েছে ইরান।

সম্প্রতি ইরানের বিচার বিভাগের প্রধান সাইয়্যেদ ইব্রাহিম রায়িসি বলেছেন, জেনারেল সোলাইমানি ছিলেন সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াইয়ের অগ্রদূত। তার মতো বীরসেনানিকে নিয়ে মার্কিন প্রেসিডেন্টের ‘অসার দম্ভোক্তি’র ব্যাপারে নীরবতা অবলম্বনের জন্য জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেসের তীব্র সমালোচনা করেন রায়িসি।

সাইয়্যেদ ইব্রাহিম রায়িসি বৃহস্পতিবার ইরানের উত্তর-পশ্চিমাঞ্চলীয় প্রদেশ আরদেবিলের প্রাদেশিক প্রশাসনিক পরিষদের এক বৈঠকে এ প্রতিক্রিয়া জানান। তিনি ‘সন্ত্রাসী’ ট্রাম্পের বাজে বকবকানির জবাব দেয়ার জন্য জাতিসংঘ মহাসচিবের প্রতি আহ্বান জানান।

মার্কিন প্রেসিডেন্ট গত মঙ্গলবার ভিডিও লিংকের মাধ্যমে জাতিসংঘের বার্ষিক সাধারণ অধিবেশনে দেয়া ভাষণে জেনারেল সোলাইমানিকে ‘সন্ত্রাসী’ বলে অভিহিত করে ইরানের এই সেনা কমান্ডারকে হত্যা করার পক্ষে সাফাই গাওয়ার চেষ্টা করেন।

ট্রাম্পের সরাসরি নির্দেশে চলতি বছরের ৩ জানুয়ারি জেনারেল সোলাইমানিকে ইরাকের রাজধানী বাগদাদে ড্রোন হামলা চালিয়ে হত্যা করে সন্ত্রাসী মার্কিন সেনারা। এমন সময় তাকে শহীদ করা হয় যখন তিনি ইরাক সরকারের আমন্ত্রণের রাষ্ট্রীয় অতিথি হিসেবে বাগদাদ সফরে গিয়েছিলেন। বিশ্বের বহু দেশ আমেরিকার এই সন্ত্রাসী হামলার নিন্দা জানিয়েছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT