মঙ্গলবার ০৭ ডিসেম্বর ২০২১, ২৩শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

জুমার নামাজের সময় বোমা বিস্ফোরণ, ইমামসহ নিহত ১২

প্রকাশিত : 08:05 AM, 15 May 2021 Saturday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

আফগানিস্তানে জুমার নামাজের সময় রাজধানী কাবুলের অদূরে একটি মসজিদে বোমা বিস্ফোরণের ঘটনায় ইমামসহ ১২ মুসল্লি নিহত হয়েছেন।এ ঘটনায় আরও ১৫ জন নিহত হয়েছেন। কাবুল পুলিশের মুখপাত্র ফেরদৌস ফ্রামুর্জ বিষয়টি নিশ্চিত করেছেন। কাবুল প্রদেশের শাকার দারাহ জেলার একটি মসজিদের ভেতরে এই বিস্ফোরণের ঘটনা ঘটেছে।কোনো গোষ্ঠী এখনও এই হামলার দায় স্বীকার করেনি।

কাতারভিত্তিক সংবাদ মাধ্যম আলজাজিরা জানিয়েছে, বৃহস্পতিবার থেকে আফগান সরকার ও তালেবানের মধ্যে অস্থায়ী শান্তিচুক্তি স্বাক্ষরিত হয়েছে। এর ২৪ ঘন্টা না পেরুতেই মসজিদে বিস্ফোরণের ঘটনা ঘটলো। তালেবান ও আফগান সরকারের মধ্য যুদ্ধবিরতি চলার সময় বেশ কয়েকটি জায়গায় বোমা হামলার ঘটনা ঘটেছে। তবে এগুলোর মধ্যে মসজিদে বোমা হামলার ঘটনায় সবচেয়ে বেশি প্রাণহানি হয়েছে।

দুই পক্ষই সম্মতি জানিয়েছিল যে ঈদ উপলক্ষে তিন দিন তারা যুদ্ধবিরতি পালন করবে। প্রায় দুই দশকের লড়াইতে এ ধরনের যুদ্ধবিরতি হয়েছে মাত্র চারবার। গত ১ মে থেকে যুক্তরাষ্ট্র আফগানিস্তানে থাকা আড়াইশ বাহিনী প্রত্যাহার শুরু করার পর থেকেই দেশটিতে সহিংসতার ঘটনা আরও বেড়ে গেছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT