মঙ্গলবার ২৫ জানুয়ারি ২০২২, ১২ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

জিম্বাবুয়ে সফরের সূচি চূড়ান্ত নয় সাকিবকে নিয়েই টেস্ট দল

প্রকাশিত : 07:51 AM, 21 June 2021 Monday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

করোনা ভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় সরকারি নির্দেশে জিম্বাবুয়েতে স্থবির হয়ে আছে ক্রিকেটীয় কার্যক্রম। গত ১৪ জুন থেকে সব ধরনের ক্রিকেট বন্ধ রয়েছে দেশটিতে। যার কারণে বাংলাদেশ দলের জিম্বাবুয়ে সফরও শঙ্কায় পড়ে গেছে। এখনো সিরিজের সময়সূচি চূড়ান্ত হয়নি। চলতি মাসের শেষ দিকে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে দেশ ছাড়ার কথা বাংলাদেশ দলের।

সফরের শুরুতেই জিম্বাবুয়ের বিরুদ্ধে একমাত্র টেস্টে মুখোমুখি হবে মুমিনুল হকের দল। গতকাল বিসিবি সূত্রে জানা গেছে, অনিশ্চয়তা থাকলেও টেস্ট দল তৈরি করেছেন নির্বাচকরা, বিসিবিতেও জমা দিয়েছেন। সূচি চূড়ান্ত হলেই ঘোষণা করা হবে দল।

সূত্র জানায়, জিম্বাবুয়ে সফরের টেস্ট দলে আছেন সাকিব আল হাসান। বাঁহাতি এ অলরাউন্ডারকে নিয়েই
ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে মোহামেডানের হয়ে সুপার লিগ না খেলেই যুক্তরাষ্ট্রে ফিরে গেছেন সাকিব। জিম্বাবুয়ে সফরে তার খেলা নিয়ে কম-বেশি ধোঁয়াশা ছিল সবার মনেই। বিসিবি সূত্র নিশ্চিত করেছে, সাকিবকে নিয়েই টেস্ট দল হয়েছে। সিরিজটা যথাসময়ে হলে যুক্তরাষ্ট্র থেকে জিম্বাবুয়েতে দলের সঙ্গে যোগ দিবেন এ অলরাউন্ডার। বাংলাদেশ দলের কোচিং স্টাফের সদস্যরাও সরাসরি জিম্বাবুয়ে চলে যাবেন।

গণমাধ্যমকে বিসিবির ক্রিকেট অপারেশন্স বিভাগের চেয়ারম্যান আকরাম খানের দেওয়া তথ্য অনুযায়ী, জিম্বাবুয়ে সফরে একমাত্র মুশফিকুর রহিমই টি-২০ তে ছুটি চেয়েছেন। আর কোনো ছুটির চিঠি তারা পাননি। তাই একমাত্র টেস্টে পূর্ণশক্তির দলই পাওয়ার কথা মুমিনুলের।

গতকাল জানতে চাইলে জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, ‘এখনো সূচিই চূড়ান্ত হয়নি। এটা হোক, তারপর দল।’ জিম্বাবুয়ে সফরে তিন ফরম্যাটের জন্য আলাদা দল গড়া হচ্ছে। প্রতি ফরম্যাটের দলে অন্তত ১৬ জন ক্রিকেটার থাকবেন।

সাকিবের ফেরা ছাড়া টেস্ট দলে পরিবর্তনের সম্ভাবনা কম। শ্রীলঙ্কা সফরে খেলা দলের ক্রিকেটাররাই ঘুরে-ফিরে সুযোগ পাবেন। বিদেশের মাটিতে টেস্ট বলে দলে অন্তত পাঁচ জন পেসার থাকতে পারেন। তবে সাকিব থাকলে অফস্পিনার নাঈম হাসান সুযোগ নাও পেতে পারেন। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সর্বশেষ হোম সিরিজে টেস্ট খেলেছিলেন সাকিব। চট্টগ্রামে প্রথম টেস্টে প্রথম ইনিংসে ৬৮ রান করার পর, ৬ ওভার বোলিং করে ইনজুরিতে পড়েন তিনি। ইনজুরির কারণে দ্বিতীয় টেস্টের দল থেকেও ছিটকে পড়েন তিনি।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT