শনিবার ২৯ জানুয়ারি ২০২২, ১৬ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

জিম্বাবুয়ের কাছে পাকিস্তানের অবিশ্বাস্য হার

প্রকাশিত : 08:07 AM, 24 April 2021 Saturday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে জিম্বাবুয়ের ছুঁড়ে দেওয়া লক্ষ্যটা ছিল হাতের নাগালে। কিন্তু সে লক্ষ্য তাড়া করতে নেমে কঠিন সংগ্রাম করতে হয় পাকিস্তানকে। এক অধিনায়ক বাবর আজমই যা লড়াই করলেন। এরপর আর কোনো ব্যাটসম্যান দায়িত্ব নিতে ব্যর্থ হলে হার নিয়েই মাঠ ছাড়তে হয় তাদের। সিরিজে সমতায় ফেরায় স্বাগতিকরা।

হারারেতে পাকিস্তানকে ১৯ রানে হারিয়েছে জিম্বাবুয়ে। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১১৮ রান করে তারা। জবাবে এক বল বাকী থাকতে ৯৯ রানে গুটিয়ে যায় সফরকারী পাকিস্তান। ষোলতম চেষ্টায় এই প্রথম পাকিস্তানকে টি-টোয়েন্টিতে হারাতে পারল জিম্বাবুয়ে।
লক্ষ্য তাড়ায় অবশ্য শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে পাকিস্তান। তবে এক প্রান্ত ধরে দলকে এগিয়ে নিয়ে যেতে থাকেন অধিনায়ক বাবর। তবে রানের গতি সে অর্থে বাড়াতে পারেননি। পরে বাড়াতে গিয়ে ডিপ কভার পয়েন্টে মাধেভেরের হাতে ক্যাচ তুলে সাজঘর মুখী হন অধিনায়ক। ১৪ রানের ব্যবধানেই ৪টি উইকেট হারায় তারা। তাতেই স্বাগতিকদের দিকে হেলে পড়ে ম্যাচ। শেষ ওভার প্রয়োজন ছিল ২০ রানের। কিন্তু এক রানও তুলতে পারেনি পাকিস্তান। উল্টো শেষ ৩টি উইকেট হারায় তারা। ফলে জয়ের উচ্ছ্বাস নিয়েই মাঠ ছাড়ে জিম্বাবুয়ে।
পাকিস্তানের পক্ষে সর্বোচ্চ ৪১ রানের ইনিংস খেলেন বাবর। ৪৫ বলে ৫টি চারের সাহায্যে এ রান করেন তিনি। এছাড়া দানিসের ব্যাট থেকে আসে ২২ রান। জিম্বাবুয়ের পক্ষে ১৮ রানের খরচায় ৩ পাকিস্তানী ব্যাটসম্যানকে তুলে দিনের সেরা বোলার লুক জংবি। এছাড়া ২১ রানের বিনিময়ে ম‚ল্যবান ২টি উইকেট পান রায়ান বার্ল।
এর আগে টস হেরে ব্যাট করতে নেমে পাকিস্তানী বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে জিম্বাবুয়ে। ইনিংসে সর্বোচ্চ জুটিটি ২৮ রানের। দ্বিতীয় উইকেটে করেন টাডিওয়ানাশে মারুমানি ও টিনাশে কামুনহুকাম্বে। ফলে রানের গতিও ছিল মন্থর। পাওয়ার প্লেতে আসে মাত্র ২৫ রান। দলীয় পঞ্চাশ ছুঁতে লাগে ১০.৫ ওভার। এছাড়া এককভাবেও কেউ দায়িত্ব নিতে পারেননি। সর্বোচ্চ ৩৪ রানের ইনিংস খেলেন ওপেনার কামুনহুকাম্বে। দ্বিতীয় সর্বোচ্চ ১৮ রান করেন রেগিস চাকাভা। পাকিস্তানের পক্ষে ৪ ওভার বল করে ১৯ রানের খরচায় ২টি উইকেট পান মোহাম্মদ হাসনাইন। ২৯ রানের বিনিময়ে ২টি উইকেট পেয়েছেন দানিস আজিজও।
আগামীকাল শেষ টি-টোয়েন্টি ম্যাচটি পরিণত ‘অলিখিত ফাইনালে’। সিরিজ জয়ের লক্ষ্যে মাঠে নামবে দুই দলই।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT