ঢাকা, মঙ্গলবার ১৯ জানুয়ারি ২০২১, ৬ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

শিরোনাম
◈ ভারতের থেকে ২০ লাখ ডোজ টিকা আসছে বুধবার ◈ দুর্নীতি ও জঙ্গীবাদ নির্মূলে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে : রাষ্ট্রপতি ◈ করোনায় আক্রান্ত ১০ হাজার পুলিশের জন্য ক্ষতিপূরণ চেয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ◈ ভূমি জালিয়াতি-হয়রানি রোধে আইন হচ্ছে : ভূমি সচিব ◈ ঋণের দুর্বলতা খুঁজতে ৯ সদস্যের কমিটি ◈ এসডিজি অর্জনে শিল্পায়নের কোনো বিকল্প নেই : শিল্পমন্ত্রী ◈ তিন মাসের মধ্যে ওটিটি নীতিমালার খসড়া তৈরি করার নির্দেশ ◈ দেশের সকল প্রান্তে দেশীয় প্রজাতির মাছ ছড়িয়ে দেয়া হবে : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী ◈ অপরাধীদের রাজনৈতিক পরিচয় থাকলেও ছাড় দেওয়া হবে না ॥ কাদের ◈ রিফাত হত্যায় সাজাপ্রাপ্ত ৩ আসামির জামিন

জিম্বাবুয়ের একটি স্কুলের ১০০ শিক্ষার্থী করোনায় আক্রান্ত

প্রকাশিত : 08:08 PM, 19 November 2020 Thursday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

জিম্বাবুয়ের উত্তর-পশ্চিমাঞ্চলে একটি উচ্চ বিদ্যালয়ে একশ’ শিক্ষার্থী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে।

এদিকে দেশটিতে মহামারী ভাইরাসে সংক্রমণের নতুন ঢেউয়ের আশংকা বৃদ্ধি পাচ্ছে। মঙ্গলবার দেশটির সরকার একথা জানায়। খবর এএফপি’র।

সরকারি মুখপাত্র নিক মংওয়ানা টুইটারে দেয়া বার্তায় জানান, মতাবেলাল্যান্ড নর্থে সীমান্তবর্তী জন তলাচ মাধ্যমিক বিদ্যালয়ের মোট ১০০ শিক্ষার্থী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে।

তবে কবে নাগাদ এসব শিক্ষার্থীর করোনাভাইরাস পরীক্ষা করা হয়েছে, সে ব্যাপারে তিনি সুনির্দিষ্ট করে কিছু উল্লেখ না করে জানান, শিক্ষাপ্রতিষ্ঠানটি বন্ধ ঘোষণা করা হয়েছে। সেখানে কাউকে প্রবেশ করতে বা সেখান থেকে কাউকে বের হতে দেয়া হচ্ছে না।

এ পর্যন্ত জিম্বাবুয়েতে কোভিড-১৯ রোগে ৮ হাজার ৮৯৭ জন আক্রান্ত এবং ২৯৭ জনের মৃত্যু হয়েছে। প্রতিবেশী দেশ দক্ষিণ আফ্রিকার চেয়ে আক্রান্ত ও মৃতের এ সংখ্যা অনেক কম।

দক্ষিণ আফ্রিকায় এ পর্যন্ত সাড়ে ৭ লাখেরও বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে এবং ২০ হাজার ৩১৪ জন প্রাণ হারিয়েছেন।

করোনাভাইরাসের লাগাম টেনে ধরতে বিভিন্ন পদক্ষেপের অংশ হিসেবে গত মার্চে দেশটির সব স্কুল বন্ধ করে দেয়া হয়। পরে সংক্রমণের হার হ্রাস পাওয়া শুরু করায় সেপ্টেম্বর থেকে পর্যায়ক্রমে এসব শিক্ষাপ্রতিষ্ঠান ফের খুলে দেয়া হয়।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT