ঢাকা, রবিবার ১৯ সেপ্টেম্বর ২০২১, ৪ঠা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

জিমেইল অ্যাপ থেকে কল করার সুবিধা

প্রকাশিত : 08:47 PM, 11 September 2021 Saturday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

মার্কিন সার্চ ইঞ্জিন জায়ান্ট গুগল তাদের ভিডিও কমিউনিকেশন সেবা গুগল মিটে কলিং অভিজ্ঞতাকে আরও সহজ করতে নতুন ফিচার আনতে যাচ্ছে। বর্তমানে ব্যবহারকারীদের ভিডিও কলে আমন্ত্রণ জানানোর জন্য গুগল ইউআরএল তৈরি করে থাকে। তবে শিগ্গির প্রতিষ্ঠানটি ব্যবহারকারীদের কোনো ধরনের মিটিং ইউআরএল তৈরি ও শেয়ার করা ছাড়াই কলে যুক্ত হওয়ার সুযোগ দেবে। প্রতিষ্ঠানটি জানিয়েছে, ব্যক্তিগত কিংবা কর্মক্ষেত্রে আরও স্বতঃস্ফূর্ত মিটিং অভিজ্ঞতা প্রদানে সরাসরি গুগল মিট কলিং ফিচার আনা হচ্ছে। মার্কিন এ প্রযুক্তি জায়ান্ট প্রথমে জিমেইল অ্যাপের চ্যাট অপশনে থাকা ব্যবহারকারীদের সঙ্গে কলে যুক্ত হওয়ার সুবিধা চালু করবে। গুগলের প্রডাক্ট ম্যানেজমেন্ট বিভাগের প্রবীণ পরিচালক সানাজ আহারি বলেন, এ ফিচার চালু হলে যেসব ব্যবহারকারী মোবাইলে জিমেইল অ্যাপস ব্যবহার করছেন, তারা ফোনকলের মতো রিং দেখতে পাবেন। অন্যদিকে ল্যাপটপের ব্যবহারকারীদের কাছে কল চিপ পাঠানো হবে। এক প্রতিবেদনে এসেছে, ভিডিও ও অডিও কলের জন্য ব্যবহারকারীরা শিগ্গির ভিডিও এবং ফোন বাটন দেখতে পাবেন। ফোন বাটন ক্লিক করার মাধ্যমে ব্যবহারকারীরা মিটে ভিডিও ছাড়াই কলে যুক্ত হতে পারবেন। জিমেইল থেকে কলিং ফিচারের পাশাপাশি আসন্ন কোম্পানিয়ন মুডে নতুন আপডেট আনার বিষয়ে ঘোষণা দিয়েছে গুগল। কোম্পানিয়ন মুডে ব্যবহারকারীরা সেকেন্ড স্ক্রিন ব্যবহারের সুযোগ পাবেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT