ঢাকা, শনিবার ১৬ জানুয়ারি ২০২১, ৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

জিমেইলের নতুন সংযোজন

প্রকাশিত : 06:46 PM, 19 November 2020 Thursday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

মার্কিন প্রযুক্তি জায়ান্ট গুগলের জিমেইলে স্মার্ট ফিচার এবং পার্সোনালাইজেশনের ক্ষেত্রে নতুন সেটিংয়ের মাধ্যমে গ্রাহককে ডেটার ওপর আরও নিয়ন্ত্রণ এবং ভালো অভিজ্ঞতা দেয়ার ঘোষণা দিয়েছে।

গুগল স্মার্ট ফিচার নিয়ে আসছে শিগগিরই। আগামী কয়েক সপ্তাহের মধ্যে নতুন এ সেবা ব্যবহারকারীদের জন্য উন্মুক্ত হবে। নতুন এ ফিচারের মধ্যে থাকবে স্মার্ট কম্পোজ ও স্মার্ট রিপ্লাই। গুগলের জিমেইল, চ্যাট ও মিটে এ নতুন ফিচার যুক্ত হবে।

এ ছাড়াও এ ফিচারের মাধ্যমে জিমেইল, মিট এবং চ্যাটিংয়ের ডেটা নিয়ন্ত্রণ করতে পারবেন। এই ডেটার মাধ্যমে এ সেবা এবং অন্যান্য গুগল সেবায় ‘স্মার্ট ফিচার’ সুবিধা পাবেন গ্রাহক।

গুগলের পণ্য ব্যবস্থাপক মালিকা মানোহারান বলেছেন, ‘ভাবুন, জিমেইলে ট্যাবড ইনবক্স, স্মার্ট কম্পোজ এবং স্মার্ট রিপ্লাই গুগল অ্যাসিস্ট্যান্ট আপনাকে বিলের কথা স্মরণ করিয়ে দিচ্ছে এবং গুগল ম্যাপস-এ রেস্টুরেন্টের বুকিং।’ আলাদাভাবে এ স্মার্ট ফিচারগুলোর ক্ষমতা নতুন কিছু নয়। বিবৃতিতে মানোহারান বলেছেন, ‘এখানে নতুন বিষয় হল ডেটা প্রক্রিয়াকরণে স্পষ্ট পছন্দ, যার মাধ্যমে এগুলো সম্ভব হচ্ছে।’

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT