মঙ্গলবার ২৫ জানুয়ারি ২০২২, ১২ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

জাল জাতীয় পরিচয়পত্র ও শিক্ষা সনদ তৈরির অভিযোগে গ্রেফতার ২

প্রকাশিত : 02:47 PM, 11 May 2021 Tuesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

রাজধানীর নীলক্ষেত এলাকা থেকে জাতীয় পরিচয়পত্র ও শিক্ষা সনদ তৈরির অভিযোগে দুজনকে গ্রেফতার করেছে র্যাব। গ্রেফতারকৃতরা হলেন, মহসিন প্রধান ও জুয়েল রানা। গত রবিবার দিবাগত রাতে তাদের গ্রেফতার করা হয়।

র্যাব-১০ জানায়, নীলক্ষেতের বাকুশাহ মার্কেটের ৪ নম্বর গলি এলাকায় অভিযান চালিয়ে জাতীয় পরিচয়পত্র, বিভিন্ন শিক্ষা বোর্ডের মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক ও বিভিন্ন সরকারি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের জাল সনদ প্রস্তুতকারী দুজনকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ৫২টি ভুয়া সার্টিফিকেট, একটি সিপিইউ, একটি মনিটর, দুটি প্রিন্টার, একটি মাউস, একটি কীবোর্ড, একটি কম্পিউটারের পাওয়ার কেবল, দুটি প্রিন্টারের কালি ও একটি হার্ডডিক্স জব্দ করা হয়।

গ্রেফতারকৃতদের বরাত দিয়ে র্যাব জানায়, তারা টাকার বিনিময়ে দীর্ঘদিন ধরে বিভিন্ন শিক্ষা বোর্ডের এসএসসি, এইচএসসি, দাখিল, আলিম এবং জাতীয় বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন সরকারি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের অনার্স ও মাস্টার্সের জাল সার্টিফিকেট তৈরি করে আসছিল। এছাড়া তারা জাতীয় পরিচয়পত্র তৈরি করে আসছিল। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে বলে র্যাব জানিয়েছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT