রবিবার ২৮ নভেম্বর ২০২১, ১৪ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

জামিন পেলেন হেলেনা জাহাঙ্গীরের

প্রকাশিত : 06:15 PM, 24 November 2021 Wednesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

হেলেনা জাহাঙ্গির ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায়ও জামিন পেয়েছেন। বুধবার (২৪ নভেম্বর) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু বকর ছিদ্দিক তার জামিন মঞ্জুর করেন।

হেলেনা জাহাঙ্গীরের জামিনের বিষয়টি নিশ্চিত করে তার আইনজীবী এএইচএম শফিকুল ইসলাম মোল্লা (সোহাগ) বলেন, ‘তার বিরুদ্ধে করা চারটি মামলায় আদালত তাকে জামিন দিয়েছে। এখন তার মুক্তিতে আর কোনও বাধা নেই। ‘

এর আগেই গুলশানের ডিজিটাল নিরাপত্তা আইনের মামলা ব্যতীত বাকি তিনটি মামলায় জামিন পেয়েছিলেন হেলেনা জাহাঙ্গীর।

গত ২৯ জুলাই রাতে হেলেনা জাহাঙ্গীরের গুলশান-২ এর বাসায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে র‌্যাব। ওই দিনই তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি করেন র‌্যাব-১ এর সিপিও মজিবুর রহমান। মামলায় রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তি ও সংস্থার বিরুদ্ধে উস্কানিমূলক ও মানহানিকর বক্তব্য দেয়ার অভিযোগ আনা হয়। পরে সেই মামলায় তার দুই দফায় তিন দিন করে ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

এরপর হেলেনা জাহাঙ্গীরের বিরুদ্ধে পল্লবী থানায় চাঁদাবাজি ও টেলিযোগাযোগ আইনে এবং গুলশান থানায় মাদক আইনে আরও তিনটি মামলা হয়। এছাড়া বিশেষ ক্ষমতা আইন, বন্য প্রাণী সংরক্ষণ আইন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ও টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইনসহ চারটি ধারায় আরেকটি মামলা দায়ের করা হয়।

সম্প্রতি ‌‘বাংলাদেশ আওয়ামী চাকরিজীবী লীগ’ নামে একটি সংগঠনের পোস্টার সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। পোস্টারে সংগঠনের কেন্দ্রীয় সভাপতি হেলেনা জাহাঙ্গীর আর সাধারণ সম্পাদক মাহবুব মনিরের নাম উল্লেখ করা হয়।

এই সংগঠনের দেশে-বিদেশে শাখা খুলে সভাপতি ও সাধারণ সম্পাদক নিয়োগ দেয়ার কথাও বলা হয়। এ নিয়ে খোদ আওয়ামী লীগের মধ্যেই বিতর্কের ঝড় ওঠে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT