বুধবার ১৯ জানুয়ারি ২০২২, ৬ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

জাপানের ভয়াবহ ভুমিধস, নিখোঁজ ২০

প্রকাশিত : 09:01 PM, 3 July 2021 Saturday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

জাপানে ভারী বৃষ্টির পর বড় ধরনের ভূমিধস হয়েছে। শনিবার স্থানীয় সময় সকাল সাড়ে ১০টার দিকে দেশটির আতামি শহরে এ ঘটনা ঘটে। এতে শহরটির অন্তত ২০ জনের কোনো খোঁজ পাওয়া যাচ্ছে না।

সামাজিক যোগাযোগ মাধ্যমের ভিডিওতে দেখা গেছে, একটি পাহাড়ের ওপর থেকে প্রচণ্ড বেগে নেমে আসা কালো কাদা মাটির ঢল নেমে সমুদ্রের দিকে বয়ে চলেছে। কাদার তোড়ে কয়েকটি বাড়ি সম্পূর্ণ ধসে গেছে এবং মাটির নিচে চাপা পড়েছে। খবর বিবিসির

জাপানের কিয়োডো বার্তা সংস্থা জানিয়েছে, এ ঘটনায় মারা গেছেন বলে মনে করা হচ্ছে এমন দুইজনের মরদেহ পাওয়া গেছে বন্দর এলাকায়।

একজন প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, তিনি এক ভয়ঙ্কর শব্দ শুনে দৌড়ে উঁচু এলাকার দিকে পালিয়ে গেছেন।

প্রধানমন্ত্রী ইয়োশিহিডে সুগা এ ঘটনা মোকাবিলার জন্য একটি টাস্ক ফোর্স গঠন করেছেন। জাপানের পুলিশ, দমকল বাহিনী এবং সামরিক বাহিনী এখন ঘটনাস্থলে উদ্ধার কাজে অংশ নিচ্ছে।

জাপানের আতামি শহর উষ্ণ জলের ঝর্ণার জন্য পর্যটকদের কাছে জনপ্রিয়। এটির অবস্থান জাপানের শিযুকা অঞ্চলে। শহরটিতে জুলাইয়ের প্রথম তিনদিনেই প্রায় এক মাসের সমান বৃষ্টি হয়েছে।
সূত্র সমকাল

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT