ঢাকা, বৃহস্পতিবার ২৮ জানুয়ারি ২০২১, ১৫ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

জাতীয় পতাকার আদলে লাল-সবুজে সেজেছে রাজধানী

প্রকাশিত : 08:44 AM, 16 December 2020 Wednesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

আজ মহান স্বাধীনতা দিবস। ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর দখলদার পাকিস্তানি বাহিনীকে পরাস্ত করে বিজয় অর্জন করে বাংলাদেশ। দিনটিকে স্মরণীয় করে রাখতে দেশজুড়ে সড়ক, স্থাপনা, ভবনগুলো সেজেছে লাল-সবুজসহ নানা রঙ্গের বাতিতে।

আজ মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনাগুলো আলোকসজ্জা করা হয়। লাল-সবুজের পতাকার আদলে রঙ্গিন বাতিতে সাজানো হয়েছে বিভিন্ন স্থাপনা। বড় বড় ভবনগুলো যেন এক একটি বিশাল পতাকা। শুধু স্থাপনাই নয়, সড়ক পথও আলোর ঝলকানিতে রঙ্গিন হয়ে উঠেছে। এই মনকাড়া এমন আলোকসজ্জায় মুগ্ধ অনেকেই।

রাজধানীর সচিবালয়, রাজউক, বাংলাদেশ ব্যাংক, সংসদ ভবন, বঙ্গভবন, গণভবন, নগর ভবন, ঢাকা রিপোর্টার্স ইউনিটি, টিএসসি, সরকারি-বেসরকারি টেলিভিশন চ্যানেল, শাপলা চত্ত্বরসহ বিভিন্ন স্থানে শোভা পাচ্ছে নানা রঙের বাতি। আলোর ঝলকানিতে পুরো ঢাকা হয়ে উঠেছে বর্ণিল।

শাহবাগ, বাংলামোটর, ফার্মগেট, জাহাঙ্গীর গেট সড়কের ডিভাইডার ও ল্যাম্পপোস্টে লাগানো হয়েছে বিজয় দিবসের বিভিন্ন ব্যানার-ফেস্টুন। এসব ব্যানার-ফেস্টুনে রয়েছে সরকারের বিভিন্ন উন্নয়নের কথা ও জাতিকে বিজয় দিবসের শুভেচ্ছা।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT