ঢাকা, বুধবার ২৭ জানুয়ারি ২০২১, ১৪ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

জর্জিয়ায় ভোট বাড়ল ট্রাম্পের, তবু জয়ী বাইডেনই

প্রকাশিত : 06:25 PM, 20 November 2020 Friday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

যুক্তরাষ্ট্রের অন্যতম নির্বাচনী ব্যাটলগ্রাউন্ডজর্জিয়ায় ভোট পুনর্গণনাতেও ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেনকে আনুষ্ঠানিকভাবে বিজয়ী ঘোষণা করা হয়েছে। দ্বিতীয়বার গণনাতে রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের পক্ষে প্রায় দেড় হাজার ভোট বেড়েছে। তবে অঙ্গরাজ্যটির নির্বাচনে ব্যাপক জালিয়াতি বা ভোট কারচুপির কোনও ঘটনা ঘটেনি বলে জানিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ।

জর্জিয়ার সেক্রেটারি অব স্টেট কার্যালয়ের বরাতে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন জানিয়েছে, পুনর্গণনা শেষে ১২ হাজার ২৮৪ ভোটের ব্যবধানে ট্রাম্পকে হারিয়েছেন জো বাইডেন। এতে আগের ফলাফলের চেয়ে ডেমোক্র্যাট শিবিরের কিছু ভোট কমেছে, বেড়েছে রিপাবলিকানদের।

মার্কিন অঙ্গরাজ্যটির সেক্রেটারি অব স্টেট ব্র্যাড র্যাফেন্সপারগার এক বিবৃতিতে বলেছেন, জর্জিয়ার ঐতিহাসিক প্রথম রাজ্যব্যাপী নিরীক্ষা নিশ্চিত করেছে যে, নতুন সুরক্ষিত পদ্ধতিতে কাগজের ব্যালটে ভোট সঠিকভাবে গণনা করা হয়েছে এবং ফলাফল প্রকাশ করা হয়েছে।

তিনি বলেন, এটি আমাদের কাউন্টি এবং স্থানীয় নির্বাচন কর্মকর্তাদের কঠোর পরিশ্রমের কৃতিত্ব, যারা খুব অল্প সময়ের মধ্যে এমন গুরুত্বপূর্ণ কাজটি সম্পাদন করতে দ্রুত এগিয়ে গিয়েছিলেন।

স্থানীয় আইন অনুসারে শুক্রবারের মধ্যেই জর্জিয়াকে ভোটের ফলাফল জানাতে হতো।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT