বুধবার ০১ ডিসেম্বর ২০২১, ১৭ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

জর্জিয়ার পর মিশিগানের ধাক্কায় ট্রাম্পের আশা ফিকে

প্রকাশিত : 06:20 PM, 21 November 2020 Saturday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের ফল নিজের পক্ষে নেয়ার ডোনাল্ড ট্রাম্পের চেষ্টার কফিনে এবার শেষ পেরেক ঠুকলেন মিশিগানের আইনপ্রণেতারা।

এই রাজ্যে জো বাইডেনকে জয়ী ঘোষণার সম্ভাব্য ফলাফল পাল্টানোর আবেদন করবেন না বলে আভাস দিয়েছেন তারা। খবর বিবিসির।

হোয়াইট হাউসে শুক্রবার এক বৈঠকে পর ভোট বৈধতার বিষয়ে ‘স্বাভাবিক প্রক্রিয়া’ অনুসরণ করার প্রতিশ্রুতি ব্যক্ত করেন দুই রিপাবলিকান আইনপ্রণেতা।

এর আগে দিনের শুরুতে জর্জিয়ার ভোট পুনর্গণনায় রুদ্ধশ্বাস লড়াইয়ে বাইডেনকে জয়ী ঘোষণা করা হলে বড় ধাক্কা খান ট্রাম্প।

ডেমোক্র্যাটদলীয় প্রার্থী জো বাইডেন আগামী ২০ জানুয়ারি যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট হতে যাচ্ছেন।

শুক্রবার বাইডেনের অন্তর্বর্তী টিম যখন প্রথম ১০০ দিনের অগ্রাধিকারমূলক পদক্ষেপগুলো ঠিক করেছে, তখনো হোয়াই হাউসে এক অনুষ্ঠানে ট্রাম্প বলেন, ‘যাইহোক, আমি বিজয়ী হয়েছি।’

জয়ের জন্য ২৭০ ইলেক্টোরালের ম্যাজিক ফিগার পার হয়ে ৩০৬টি ইলেক্টোরাল নিশ্চিত করেছেন ডেমোক্র্যাট প্রার্থী। ট্রাম্পের ইলেক্টোরালের সংখ্যা ২৩২টিতে গিয়ে থেমেছে।

অবশ্য ভোট গণনায় ‘কারচুপির’ অভিযোগ এনে এখনো পরাজয় স্বীকার করেননি ট্রাম্প। যদিও কোনো ধরনের কারচুপির অভিযোগ নাকচ করে দিয়েছেন নির্বাচন কর্মকর্তারা।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT