ঢাকা, বুধবার ২০ জানুয়ারি ২০২১, ৭ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

জরিমানা ছাড়া ৩১ ডিসেম্বর পর্যন্ত যানবাহনের কাগজপত্র নবায়নের মেয়াদ বাড়লো

প্রকাশিত : 07:10 PM, 25 November 2020 Wednesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

জরিমানা ছাড়া যানবাহনের ফিটনেস, রুট পারমিট, ট্যাক্স টোকেন এবং ড্রাইভিং লাইসেন্স নবায়নের সময়সীমা ৩১ ডিসেম্বর পর্যন্ত বর্ধিত করেছে সরকার।

বুধবার বিআরটিএ কর্তৃপক্ষ এ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করে। এতে বলা হয়, গাড়ির কাগজপত্র (ফিটনেস, রুট পারমিট, ট্যাক্স টোকেন) এবং ড্রাইভিং লাইসেন্স নবায়নের জরিমানা ছাড়া মূল কর/ফি দিয়ে হালনাগাদ করার সময়সীমা ৩০ জুন ২০২০ বৃদ্ধি করে আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে। আগামীতে খেলাপি মোটরযান মালিকদের আর কোন সুযোগ দেয়া হবে না।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ৩১ডিসেম্বর পর্যন্ত জরিমানা মাওকুফের এ সুযোগ গ্রহণ করে মোটরযান মালিক ও ড্রাইভিং লাইসেন্সকারীকে কাগজপত্র হালনাগাদ করতে অনুরোধ করা হলো। উল্লেখ এর আগে দু’বার সময়সীমা উল্লেখ করে এ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করে বিআরটিএ। কিন্তু আশানরুপ সাড়া না মেলার কারণে সর্বশেষ আবারো সময়সীমা বাড়িয়ে নতুন করে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে রাষ্ট্রীয় এই যানবাহন নিয়ন্ত্রক সংস্থা।

সংস্থার হিসাব অনুযায়ি বর্তমানে যানবাহনের ফিটনেস, রুট পারমিট, ড্রাইভিং লাইসেন্স নবায়নের বাইরের সংখ্যা কত তা উল্লেখ করা হয়নি। তবে গত মাসে সারাদেশে নিবন্ধিত যানের সংখ্যা ৪৫ লাখের বেশি হলেও ৩১ অক্টোবরের হিসাব অনুযায়ি নবেম্বরে যানবাহনের সংখ্যা কম দেখানো হয়েছে। সর্বশেষ বিআরটিএ হিসাবে সারাদেশে নিবন্ধিত যানের সংখ্যা ৪৪ লাখ ৯৪হাজার ৪২০টি। এরমধ্যে মোটরসাইকেলের সংখ্যা ৩০লাখ ৩৬হাজারের বেশি। রাজধানীতে নিবন্ধিত যানবাহনের সংখ্যা ১৬ লাখ নয় হাজারের বেশি। মোটরসাইকেলের সংখ্যা দাঁড়িয়েছে সাত লাখ ৮২হাজার।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT