মঙ্গলবার ২৪ মে ২০২২, ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

জবাইয়ের কা‌জে ব্যবহৃত ৬০৩টি ছু‌রি পুলিশ হেফাজতে

প্রকাশিত : 10:51 AM, 2 April 2021 Friday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

রাজধানীর পুরান ঢাকায় দুটি মাদ্রাসা থেকে কোরবানির পশু জবাইয়ের কা‌জে ব্যবহৃত ৬০৩টি ছু‌রি পুলিশ নিয়ে গেছে।

বৃহস্প‌তিবার রাতে লালবাগ জা‌মেয়া কোরআনিয়া আরা‌বিয়া মাদ্রাসা থেকে ৪২৭টি ও চকবাজারের ইসলামবাগ জা‌মেয়া ইসলামিয়া মাদ্রাসা থে‌কে ১৭৬টি কোরবানির ছু‌রি নিয়ে যায় পুলিশ

পুলিশ বলছে, হেফাজতের কর্মসূচিকে ঘিরে সহিংসতার আশঙ্কায় ছুরিগুলো তাদের জিম্মায় নেওয়া হয়েছে। কোরবানির ঈদের আগে এসব ছুরি মাদ্রাসা কর্তৃপক্ষকে ফেরত দেওয়া হবে।

হেফাজ‌তের কেন্দ্রীয় সহকারী মহাস‌চিব ও লালবাগের জা‌মেয়া কোরআনিয়া আরা‌বিয়া মাদ্রাসার শিক্ষক মাওলানা জ‌সিম উদ্দিন ব‌লেন, পু‌লিশ সাদা কাগ‌জে সই নি‌য়ে কোরবানির কা‌জে ব্যবহৃত ছু‌রিগুলো তা‌দের জিম্মায় নি‌য়ে গে‌ছে। আগামী কোরবানির সময় ছুরিগুলো তার ফেরত দেবে বলে জানিয়েছেন।

ডিএম‌পির লালবাগ বিভা‌গের উপপু‌লিশ ক‌মিশনার বিপ্লব বিজয় তালুকদার যুগান্তরকে বলেন, ‘নিরাপত্তার’ স্বা‌র্থে ছু‌রিগু‌লো পু‌লি‌শের জিম্মায় নেওয়া হ‌য়ে‌ছে।

‌তিনি বলেন, সু‌নি‌র্দিষ্ট ত‌থ্যের ভি‌ত্তি‌তে ছু‌রিগুলো পু‌লি‌শের জিম্মায় নেওয়া হ‌য়ে‌ছে। হেফাজ‌তের নিজস্ব কর্মী‌দের ম‌ধ্যে মত‌বি‌রোধ র‌য়ে‌ছে। যে কোনো সময় তারা নি‌জেরাই সংঘ‌র্ষে লিপ্ত হ‌তে পা‌রে- এমন আশঙ্কা থে‌কেই ছু‌রিগু‌লো জব্দ ক‌রা হয়েছে। শুক্রবার হেফাজ‌তে ইসলা‌মের আন্দোলন ঠেকা‌নো ও রক্তক্ষয়ী সংঘর্ষ এড়া‌তে পু‌লি‌শের আগাম প্রস্তু‌তির অংশ হি‌সে‌বে দেশীয় ছোরাগু‌লো হেফাজ‌তে নেওয়া হ‌য়ে‌ছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT