ঢাকা, বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১, ৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

জনসংখ্যা নিয়ন্ত্রণে লক্ষাধিক শিশুকন্যাকে হত্যা করেছে চীন ॥ যুক্তরাষ্ট্র

প্রকাশিত : 01:12 PM, 3 October 2020 Saturday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

জনসংখ্যা নিয়ন্ত্রণের জন্য দীর্ঘদিন ধরেই চীন তার দেশের নারী নাগরিকদের উপর বিভিন্ন পরীক্ষা চালাচ্ছে বলে অভিযোগ উঠছিল। এবার সরাসরি চীন লক্ষাধিক শিশুকন্যাকে হত্যা করেছে বলে অভিযোগ জানালেন মার্কিন শিক্ষাসচিব বেস্টি ডেভোস।

১৯৯৫ সালে চীনের রাজধানী বেইজিংয়ে চতুর্থ বিশ্ব নারী সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল। বৃহস্পতিবার তার ২৫ বছর পূর্তি উপলক্ষে জাতিসংঘের সাধারণ পরিষদের তরফে একটি ভার্চুয়াল বৈঠকের আয়োজন করা হয়েছিল। এই বৈঠকে জাতিসংঘের মহাসচিব অ্যান্টোনিও গুতেরেস ছাড়াও উপস্থিত ছিলেন চীনের প্রেসিডেন্ট শি জিনপিং, জার্মানির চ্যান্সেলর অ্যাঞ্জেলা মার্কেল ও যুক্তরাষ্ট্রের শিক্ষাসচিব বেস্টি ডেভোসসহ বিভিন্ন দেশের শীর্ষ নেতৃত্ব। সেখানে বক্তব্য রাখতে গিয়ে নারী নির্যাতনের বিষয়ে চীনের তীব্র সমালোচনা করেন মার্কিন শিক্ষাসচিব। ভেনেজুয়েলা, কিউবা, ইরান ও চীনে নারীদের উপর অকথ্য অত্যাচার হয় বলে উল্লেখ করেন তিনি।

শি জিনপিংয়ের প্রশাসনকে তোপ দেগে বেস্টি ডেভোস বলেন, ১৯৯৫ সাল থেকেই লাখ লাখ শিশুকন্যাকে হত্যা করে নিষ্ঠুর পদ্ধতির মাধ্যমে দেশের জনসংখ্যা নিয়ন্ত্রণের চেষ্টা করছে চীনের কমিউনিস্ট পার্টি। দুর্ভাগ্যবশত জাতিসংঘের সংস্থাগুলিও এই কাজে তাদের সাহায্য করছে। আমরা জাতিসংঘের কাছে এই ঘটনাগুলি অবহেলা না করে ব্যবস্থা নেওয়ার দাবি জানাচ্ছি।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT