শুক্রবার ২১ জানুয়ারি ২০২২, ৮ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

জনপ্রিয় ও সাংগঠনিক দক্ষ প্রার্থী খুঁজছে আওয়ামী লীগ

প্রকাশিত : 12:10 PM, 4 May 2021 Tuesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

একাদশ জাতীয় সংসদের শূন্য হওয়া ঢাকা-১৪ আসনে জনপ্রিয় ও সাংগঠনিক দক্ষ প্রার্থী খুঁজছে আওয়ামী লীগ। এ ব্যাপারে দলের হাইকমান্ডের নির্দেশে সাংগঠনিক ও একাধিক সংস্থা মাঠ জরিপ করছেন। দলের জন্য নিবেদিত, নিজ এলাকায় সামাজিক কর্মকাণ্ড সম্পৃক্ত ও অধিকতর জনপ্রিয়-এমন যোগ্য নেতা খুঁজছেন তারা। এই উপনির্বাচনের তফসিল এখনো ঘোষণা না হলেও আগে থেকে মাঠ জরিপ করে রাখছে চায় আওয়ামী লীগ।

জানা গেছে, ঢাকা-১৪ আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী অর্ধশত। তবে আওয়ামী লীগের শীর্ষ নেতারা বলেছেন, ঢাকার ১৪ আসনে প্রায় অর্ধশত প্রার্থীর নাম শোনা গেলেও আসলামুল হকের মতো জনপ্রিয় দক্ষ প্রার্থী খুঁজছে আওয়ামী লীগ। আর কে হবেন আসলামুল হকের যোগ্য উত্তরসূরি তা নিয়ে নানা হিসাব কষছেন নীতিনির্ধারকরা। এদিকে ইতিমধ্যে মনোনয়ন প্রত্যাশীরা সামাজিক যোগাযোগ মাধ্যম ও ত্রাণ কার্যক্রমের মাধ্যমে নির্বাচনী এলাকার মানুষের পাশে দাঁড়িয়ে সাহায্য-সহযোগিতা করে নিজের পরিচয় জানান দিচ্ছে।

এলাকা মনোনয়নপ্রত্যাশীদের ঈদ শুভেচ্ছার ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে। সরব রয়েছেন সামাজিক যোগাযোগ মাধ্যমেও। দোয়া ও ইফতার মাহফিল, ভার্চুয়াল সভাসহ ঘরোয়া ও বাইরের নানা অনুষ্ঠানে মনোনয়ন প্রত্যাশীরা উপস্থিত হচ্ছেন। আলোচনায় আছেন আসলামুল হকের স্ত্রী মাকসুদা হক, দারুস সালাম থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় নেতা কাজী ফরিদুল হক হ্যাপী ও যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল। আসলামুল হকের দলীয় সকল কর্মকাণ্ড সফল করার মূলে ছিলেন কাজী ফরিদুল হক হ্যাপি। এ কারণে আসলামের খুবই কাছের মানুষ ছিলেন তিনি। দীর্ঘদিন ধরেই মিরপুরের রাজনীতিতে পরিচিত মুখ হ্যাপী করোনা মহামারির মধ্যেও মানবতার ডাকঘরের মাধ্যমে এলাকার মানুষের কাছে প্রয়োজনীয় ত্রাণ পৌঁছে দিয়ে প্রশংসিত হন।

গণমাধ্যমকর্মী দের সঙ্গে আলাপকালে কাজী ফরিদুল হক হ্যাপী জানান, ‘ ছাত্রলীগ, যুবলীগ হয়ে এখন থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছি। ৩০ বছর ধরে এ আসনে মানুষের পাশে আছি। গত নির্বাচনে আমি মনোনয়ন চেয়েছিলাম। এবারও চাইব। নতুন অনেকেই এ আসনে প্রার্থী হতে চাইছেন। আমরা আমাদের মতো করে কাজ করে যাচ্ছি। কিন্তু এ বিষয়ে সিদ্ধান্ত দেবেন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। নেত্রীর সিদ্ধান্তই চূড়ান্ত। নেত্রীর কাছে আমাদের অনুরোধ হলো এই এলাকার সঙ্গে সম্পৃক্ততা আছেন এমন প্রার্থীকে যেন মনোনয়ন দেওয়া হয়।’

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT