ঢাকা, মঙ্গলবার ২২ জুন ২০২১, ৮ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

জগন্নাথপুরে শাহ গালিব (র.) এর মাজারের বিরোধপূর্ণ ভূমিতে ১৪৪ ধারা জারি

প্রকাশিত : 09:04 PM, 14 October 2020 Wednesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি::
সুনামগঞ্জের জগন্নাথপুরে একটি মাজারের বিরোধপূর্ণ ভূমিতে ১৪৪ ধারা জারি করা হয়েছে। বিজ্ঞ আদালতের নির্দেশে পুলিশ উভয়পক্ষকে এবিষয়ে নোটিশ প্রদান করে।
জানা যায়, উপজেলার পাইলগাঁও ইউনিয়নের শিবগঞ্জ বাজার এলাকার নিকটবর্তী রমাপতিপুর ও মুজাহিদপুর গ্রামের দক্ষিণ টিলায় উপস্থিত শাহ গালিব (র.) এর মাজারে ভূমি নিয়ে এবং মাজারের খাদেল ও মোতাওয়াল্লির পদ নিয়ে আছলাম উদ্দিন ও ইয়াওর মিয়ার পক্ষের লোকজনের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। সম্প্রতিকালে আছলাম উদ্দিন সুনামগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে ইয়াওর মিয়া গংদের বিরুদ্ধে মাজারের আসন ঘর, নামাজের ঘর, মাজারের ফটক ভাংচুর এবং মাজারের ভূমি আত্মসাতের অভিযোগ এনে মামলা দায়ের করেন। যার প্রেক্ষিতে গত ২ সেপ্টেম্বর সুনামগঞ্জ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সুহেল আহমদ আইনশৃঙ্খলা রক্ষার স্বাথে বিরোধপূর্ণ ভূমিতে ১৪৪ ধারা জারি করে পুলিশকে কার্যকর করার জন্য নির্দেশ দেন। এর প্রেক্ষিতে সোমবার (১২ অক্টোবর) জগন্নাথপুর থানার এসআই রফিকুল ইসলাম ১ম পক্ষ শাহ মো আছলাম উদ্দিনকে ও ২য় পক্ষ ইয়াওর মিয়াগেেংদর লিখিতভাবে নোটিশ প্রদান করেছেন।
জগন্নাথপুর থানার উপপরিদর্শক (এসআই) রফিকুল ইসলাম বলেন, বিজ্ঞ আদালতের নির্দেশে আইন শৃঙ্খলা রক্ষার স্বার্থে ১৪৪ ধারা জারি করা হয়েছে। এখন থেকে পরবর্তী নির্দোশ ছাড়া কোন পক্ষ বিরোধপূর্ণ ভূমিকে যেতে পারবেন না। আমরা উভয় পক্ষের এবিষয়ে নোটিশ প্রদান করেছি।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT