বুধবার ০১ ডিসেম্বর ২০২১, ১৭ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

চ্যাম্পিয়ন্স লিগের শেষ চারে কে কার প্রতিপক্ষ

প্রকাশিত : 08:51 AM, 17 August 2020 Monday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

শেষ মুর্হুতে নানা ঘটনার জন্ম দিয়ে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনাল নিশ্চিত করলো চার দল। এই লিগের সেমিফাইনালে মুখোমুখি হবে জার্মানি ও ফ্রান্সের চার দল। আগামী ১৯ আগস্ট বাংলাদেশ সময় রাত ১টায় প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে পিএসজি ও আরবি লাইপজিগ।

দ্বিতীয় সেমিফাইনালে বার্সেলোনাকে ৮-২ গোলে উড়িয়ে দেওয়া বায়ার্ন মিউনিখ খেলবে ম্যানচেস্টার সিটি ও জুভেন্টাসকে টুর্নামেন্ট থেকে বিদায় করে দেওয়া লিঁওর বিপক্ষে। ২০ আগস্ট বাংলাদেশ সময় রাত ১টায় অনুষ্ঠিত হবে ম্যাচটি। ২৪ আগস্ট বাংলাদেশ সময় রাত ১টায় লিসবনে অনুষ্ঠিত হবে উয়েফা চ্যাম্পিয়নস লিগের ফাইনাল ম্যাচ।

এবারই প্রথম চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে একসঙ্গে ফ্রান্সের দুই ক্লাব খেলবে। সর্বশেষ ১৯৯২-১৯৯৩ মৌসুমে ফ্রান্স থেকে অলিম্পিক মার্শেই জিতেছিল চ্যাম্পিয়নস লিগের শিরোপা।

ইংলিশ লিগের শেষ প্রতিনিধি ম্যানচেস্টার সিটিও পারেনি। লিভারপুল, চেলসি, টটেনহাম দ্বিতীয় রাউন্ড থেকেই বিদায় নিয়েছে। তাই এবার ইংলিশ লিগ, লা লিগা, সিরি আর কোনো ক্লাব ছাড়া চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনাল হতে যাচ্ছে ইতিহাসে প্রথমবারের মতো।

শুধু তাই নয়, লা লিগার কোনো ক্লাব ছাড়া সেমিফাইনাল হচ্ছে। ২০০৭ সালের পর প্রথম লা লিগার কোনো দল ছাড়া চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনাল হচ্ছে। সিরি আ থেকে শিরোপার দাবিদার হিসেবে একমাত্র জুভেন্টাসকেই ধরা হচ্ছিল। তারা শেষ ষোলোতে লিঁওর কাছে হেরে বাদ পড়ে, আর কোয়ার্টার ফাইনালের প্রথম ম্যাচে পিএসজির কাছে হেরে ইতালির ক্লাব আটালান্টাও বিদায় নেয়।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT