সোমবার ১৭ জানুয়ারি ২০২২, ৪ঠা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

চ্যাম্পিয়নস লিগ আসরটির নতুন ফরম্যাটের সিদ্ধান্ত

প্রকাশিত : 08:17 AM, 20 April 2021 Tuesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

ইউরোপের ফুটবলে এখন আলোচনার কেন্দ্র বিন্দু নতুন লিগ। ইউরোপের শীর্ষ ১২ ক্লাবের ইউরোপিয়ান সুপার লিগের ঘোষণায় মাথাচাড়া দিয়ে বসেছে উয়েফা। ইতোমধ্যে সভা করে চ্যাম্পিয়নস লিগ আসরটির নতুন ফরম্যাটের সিদ্ধান্ত নিয়েছে ইউরোপ ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা।

নতুন সিদ্ধান্ত অনুযায়ী ২০২৪ সাল থেকে গ্রুপ পর্বে ৩২ দলের পরিবর্তে খেলবে ৩৬ দল। চ্যাম্পিয়নস লিগে এতদিন চলে আসা চার দলের গ্রুপ পর্বে প্রতিটি দল প্রতিপক্ষ তিন দলের সঙ্গে হোম-অ্যাওয়ে মিলিয়ে খেলত ৬টি ম্যাচ। তবে সেখানে এখন প্রতিটি দল গ্রুপ পর্বে অন্তত ১০টি ম্যাচ খেলবে এবং সবগুলোই হবে ভিন্ন ভিন্ন দলের বিপক্ষে। এর মধ্যে পাঁচটি ঘরের ও পাঁচটি প্রতিপক্ষের মাঠে।

এতে করে গ্রুপ পর্বেই আরও ১০০টি ম্যাচ যোগ হতে যাচ্ছে। ৩৬ দলের লড়াইয়ে প্রথম আটটি দল সরাসরি উঠবে শেষ ষোলোয়। আর ৯ থেকে ২৪তম স্থানে থাকা দলগুলোর মধ্যে দুই লেগের প্লে-অফের মাধ্যমে নির্ধারণ করা হবে শেষ ষোলোর বাকি আট দল।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT