ঢাকা, মঙ্গলবার ০৯ মার্চ ২০২১, ২৫শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

চীন ও পাকিস্তানকে কড়া বার্তা দিলেন মোদি

প্রকাশিত : 11:08 AM, 8 September 2020 Tuesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

ভারতের স্বাধীনতা দিবসের ভাষণে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মুখে উঠে এলো সীমান্ত প্রসঙ্গ। গতকাল চীন ও পাকিস্তানকে কড়া বার্তা দিয়ে মোদির দাবি, এলওসি থেকে এলএসি; দেশের সার্বভৌমত্বকে যখনই কেউ চ্যালেঞ্জ জানিয়েছে, ভারতীয় সেনাবাহিনী তাদের উচিত জবাব দিয়েছে।

ভারতের ৭৪তম স্বাধীনতা দিবসে দিল্লির লালকেল্লায় ভাষণে সীমান্ত সংঘর্ষের প্রসঙ্গে মোদি বলেন, ‘আমাদের জন্য দেশের অখণ্ডতা সবচেয়ে গুরুত্বপূর্ণ। আমাদের জওয়ানরা এবং আমরা কী করতে পারি, সম্প্রতি লাদাখেই তার প্রমাণ পেয়েছে বিশ্ব। লালকেল্লা থেকে ওই সমস্ত সাহসী জওয়ানদের কুর্নিশ জানাই’।

ভারতে অনুপ্রবেশ নিয়ে ১৫ জুন সীমান্তে চীনা বাহিনীর সঙ্গে সংঘর্ষ বাঁধে ভারতীয় জওয়ানদের। তাতে ২০ জন ভারতীয় জওয়ান প্রাণ হারান। নির্দিষ্ট সংখ্যা জানা না গেলেও, হতাহতের খবর মেলে চীনের তরফেও। তারপর থেকে সীমান্তে উত্তেজনা প্রশমনে দফায় দফায় বৈঠক হয়েছে দুই দেশের মধ্যে।

সেই আবহেই চীনকে কড়া বার্তা দিলেন মোদি। চীনের সঙ্গে নাম না করে পাকিস্তানের প্রসঙ্গ টেনে তিনি বলেন, ‘সন্ত্রাসবাদ এবং সম্প্রসারণবাদ; এই দুইয়ের বিরুদ্ধেই লড়ছে ভারত।’ এই মুহূর্তে গোটা বিশ্ব ভারতের পাশে রয়েছে বলে জানান প্রধানমন্ত্রী মোদি।

তিনি বলেন, ‘গোটা বিশ্ব আজ ভারতের পাশে রয়েছে। জাতিসংঘের নিরাপত্তা পরিষদে অস্থায়ী সদস্য হিসেবে ভারতের অন্তর্ভুক্তির পক্ষে ১৯২ দেশের মধ্যে ১৮৪ দেশের সমর্থনই তার প্রমাণ’। প্রসঙ্গত, জুনে দুই বছরের জন্য নিরাপত্তা পরিষদের অস্থায়ী সদস্য নির্বাচিত হয়েছে ভারত।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT