ঢাকা, বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১, ৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

চীনে কয়লা খনিতে দুর্ঘটনা ॥ ১৬ শ্রমিকের মৃত্যু

প্রকাশিত : 05:40 PM, 28 September 2020 Monday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

চীনের দক্ষিণপশ্চিমাঞ্চলীয় শহর চংকিংয়ে একটি কয়লা খনিতে দুর্ঘটনায় ১৬ জন শ্রমিকের মৃত্যু হয়েছে।

দেশটির রাষ্ট্রীয় বার্তা সংস্থা সিনহুয়া এ তথ্য দিয়েছে বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

স্থানীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে সিনহুয়া জানিয়েছে, রোববার ভোরের দিকে শোংজাও কয়লা খনিতে মাত্রাতিরিক্ত কার্বন মনোক্সাইড নির্গতের পর খনির ভেতর ১৭ শ্রমিক আটকা পড়েন। এর মধ্যে ১৬ জনের মৃত্যু হয়। জীবিত একজনকে পরে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিশ্বের মধ্যে চীনের খনিগুলোতেই দুর্ঘটনায় সবচেয়ে বেশি মানুষের মৃত্যু ঘটে।

শোংজাও কয়লা খনিটি স্থানীয় একটি জ্বালানি কোম্পানির। রোববার খনিটির ভেতর বেল্ট পোড়ানোর সময় বেঁধে দেওয়া সীমার চেয়ে অতিরিক্ত কার্বন মনোক্সাইড নির্গত হয় বলে জানিয়েছে সিনহুয়া।

পরে ৭৫ উদ্ধারকর্মীর একটি দল খনিটির ভেতর প্রবেশ করে। ঘটনাস্থলে ৩০ চিকিৎসা কর্মীও উপস্থিত রয়েছেন বলে জানিয়েছে চীনের এ রাষ্ট্রীয় বার্তা সংস্থা।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT