ঢাকা, বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১, ১৩ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

চীনের করোনা টিকার পরীক্ষা স্থগিত ব্রাজিলে

প্রকাশিত : 03:29 PM, 10 November 2020 Tuesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

ব্রাজিলে চীনের উদ্ভাবিত করোনাভাইরাসের টিকার পরীক্ষা স্থগিত করা হয়েছে। দেশটির স্বাস্থ্য নিয়ন্ত্রক সংস্থা সোমবার এ কথা জানিয়েছে। খবর বিবিসির।

একজন টিকা গ্রহণকারীর শরীরে বিরূপ প্রতিক্রিয়া দেখা দেয়ার পর ব্রাজিলের স্বাস্থ্য নিয়ন্ত্রক সংস্থা সিনোভেক বায়োটেকের করোনাভ্যাক টিকা স্থগিতের সিদ্ধান্ত নিয়েছে।

ব্রাজিলের নিয়ন্ত্রক সংস্থা আনভিসা এক বিবৃতিতে বলেছে, গত ২৯ অক্টোবর টিকার মারাত্মক বিরূপ প্রতিক্রিয়ার পরিপ্রেক্ষিতে তারা এর পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত নিয়েছে।

এতে বিস্তারিত আর কিছু উল্লেখ করা হয়নি। তবে সংস্থাটি ঘটনার জোর তদন্ত চালাচ্ছে।

উল্লেখ্য, সিনোভেক, ফাইজার ও অক্সফোর্ডেও টিকার তৃতীয় ধাপের পরীক্ষা চলছে। এই তিনটি টিকারই পরীক্ষা ব্রাজিলে চালানো হচ্ছে। যুক্তরাষ্ট্র ফাইজার টিকার তৃতীয় ধাপের ট্রায়ালে ৯০ শতাংশ সফলতার দাবি করেছে। চীনের সিনোভেটের এই টিকার চূড়ান্ত ধাপের পরীক্ষা ব্রাজিল ছাড়াও কয়েকটি দেশে হচ্ছে।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্যমতে, বিশ্বে যুক্তরাষ্ট্রের পরেই করোনায় সবচেয়ে বেশি মানুষ মারা গেছে ব্রাজিলে। এ পর্যন্ত দেশটিতে ১ লাখ ৬৩ হাজার লোক করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। আর আক্রান্ত হয়েছেন প্রায় ৫৬ লাখ লোক।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT