মঙ্গলবার ২৪ মে ২০২২, ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

চাঁপাইনবাবগঞ্জের লকডাউন পর্যবেক্ষণে রাজশাহীর ডিসি-এসপি

প্রকাশিত : 08:50 AM, 26 May 2021 Wednesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

ভারতের সীমান্তবর্তী শিবগঞ্জ ও চাঁপাইনবাবগঞ্জে এখন চলছে করোনার তীব্র সংক্রমণ। সীমান্তবর্তী এ জেলায় করোনার ভারতীয় ধরণও শনাক্ত হয়েছে। তাই সোমবার (২৪ মে) থেকে সেখানে এক সপ্তাহের জন্য দেয়া হয়েছে বিশেষ লকডাউন। চাঁপাইনবাবগঞ্জের কারণে ঝুঁকিতে পড়েছে পার্শ্ববর্তী জেলা রাজশাহী। ফলে রাজশাহী জেলায় বসবাসরত সকল শ্রেণী-পেশার মানুষের দিন কাটছে এক অজানা আতংক এবং উৎকণ্ঠায়।
চাঁপাইনবাবগঞ্জের লকডাউন পর্যবেক্ষণে রাজশাহীর ডিসি-এসপি

এ অবস্থায় চাঁপাইনবাবগঞ্জের পরিস্থিতি কেমন তা দেখতে মঙ্গলবার (২৫ মে) দুপুরের পর বের হন রাজশাহীর জেলা প্রশাসক (ডিসি) আবদুল জলিল ও পুলিশ সুপার (এসপি) এবিএম মাসুদ হোসেন। চাঁপাইনবাবগঞ্জ থেকে রাজশাহীর প্রবেশদ্বার গোদাগাড়ী উপজেলার বালিয়াঘাটা এলাকায় পরিস্থিতি পর্যবেক্ষণে যান তারা।

এসময় জেলা প্রশাসক আবদুল জলিল সাংবাদিকদের বলেন, পণ্যবাহী গাড়ি ছাড়া কোনকিছু চাঁপাইনবাবগঞ্জ থেকে রাজশাহীতে ঢুকতে দেয়া হচ্ছে না। পাশাপাশি চালক-হেলপাররা যেন মাস্ক পড়ে সেটি নিশ্চিত করা হবে। আমরা পরিস্থিতি পর্যবেক্ষণ করছি এবং সেইসাথে সংশ্লিষ্ট সবার সাথে মিটিং করবো। তারপর রাজশাহীর ব্যাপারে সিদ্ধান্ত নেবো। তিনি আরো বলেন, রাজশাহী শহরে এখন প্রতিদিন চারটি ভ্রাম্যমাণ আদালত থাকছে। আমরা এখন মাস্ক পরার ব্যাপারে সবচেয়ে বেশি গুরুত্ব দিচ্ছি। রাজশাহীর পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন বলেন, মহাসড়কের পাশাপাশি গোদাগাড়ী আর চাঁপাইনবাবগঞ্জের সংযোগ সড়কগুলোও বন্ধ করা হয়েছে। সীমান্ত দিয়ে যেন ভারতের মাদক না আসে সে ব্যাপারেও আমরা সচেতন। এসময় গোদাগাড়ীর স্থানীয় জনপ্রতিনিধিরাও উপস্থিত ছিলেন।

এদিকে জেলা প্রশাসক ও এসপির পরিদর্শনের সময়ই পায়ে হেঁটে চাঁপাইনবাবগঞ্জের মানুষকে রাজশাহীর ভেতরে প্রবেশ করতে দেখা গেছে। অটোরিকশায় চেপে এসে তারা গোদাগাড়ীর বালিয়াঘাটায় নামছেন। পরে পায়ে হেঁটে পুলিশের চেকপোস্ট পার হবার পর তারা আবার অটোরিকশায় চড়ে রাজশাহী চলে আসছেন। ফলে রাজশাহীতেও করোনার ভারতীয় ধরণ সংক্রমণের ঝুঁকি বাড়ছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT