শনিবার ২৯ জানুয়ারি ২০২২, ১৬ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

চতুর্থ ম্যাচে জিতে আশা বাঁচিয়ে রাখলো ওয়েস্ট ইন্ডিজ

প্রকাশিত : 04:02 PM, 2 July 2021 Friday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

৫ ম্যাচের সিরিজের ৪র্থ টি-টোয়েন্টিতে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে সিরিজে আশা বাঁচিয়ে রাখলো স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। সেন্ট জর্জে প্রোটিয়াদেরকে ২১ রানে হারিয়েছে ক্যারিবিয়ানরা।

শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬৭ রান করে উইন্ডিজ। জবাব দিতে নেমে ৯ উইকেট হারিয়ে ১৪৬ রান তুলতে সক্ষম হয় আফ্রিকানরা।

এর ফলে সিরিজের ৪ ম্যাচ শেষে ২-২ এ সমতায় ফিরলো উইন্ডিজ। ফলে সিরিজের শেষ ম্যাচটি হয়ে গেল অলিখিত ফাইনাল।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই বিপদে পড়ে ক্যারিবিয়ানরা। একে একে আউট হন এভিন লুইস, ক্রিস গেইল, শিমরন হেইটমায়ার। তাদের সংগ্রহ যথাক্রমে ৭, ৫, ৭। নিকোলাস পুরান আউট হন ১৬ রান করে। তবে ওপেনিংয়ে নামা লিন্ডল সিমন্স একপ্রান্ত আগলে রাখেন। অন্যদিকে ৬ নম্বরে নামা অধিনায়ক কাইরন পোলার্ড ব্যাট হাতে ঝড় তোলেন। তার ২৫ বলে ৫১ রানের অপরাজিত ইনিংস আর সিমন্সের ৪৭ রানের ইনিংসে, ১৬৭ রানের সংগ্রহ পায় উইন্ডিজরা।

জবাব দিতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে দক্ষিণ আফ্রিকাও। ওপেনিংয়ে নামা কুইন্টন ডি কক ছাড়া আর কেউই পারেন নি হাল ধরতে। ডি কক খেলেন ৬০ রানের ইনিংস। দ্বিতীয় সর্বোচ্চ রান এসেছে মার্করামের ব্যাট থেকে। তার সংগ্রহ ২০ রান।

পেসার ডোয়াইন ব্রাভোর বোলিং তোপে একের পর এক উইকেট হারিয়ে চাপে পড়া প্রোটিয়ারা আস্কিং রানরেটে পিছিয়ে পড়ে। ফলে নির্ধারিত ওভার শেষে ১৪৬ রান তুলতে সক্ষম হয় তারা। ১৯ রানের বিনিময়ে ৪ উইকেট তুলে নেন ডোয়াইন ব্রাভো। ম্যাচসেরা হন পোলার্ড।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT