ঢাকা, বৃহস্পতিবার ০৪ মার্চ ২০২১, ২০শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

চতুরঙ্গ সাংস্কৃতিক সংগঠনের সমাপনী অনুষ্ঠানে যা বললেন শিক্ষামন্ত্রী ডা.দীপু মনি এমপি

প্রকাশিত : 10:38 AM, 4 October 2020 Sunday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

চাঁদপুরে চতুরঙ্গ সাংস্কৃতিক সংগঠনের সমাপনী অনুষ্ঠান শিক্ষামন্ত্রী ডা.দীপু মনি ভিডিও বার্তায় বলেন, চাঁদপুরে চতুরঙ্গ সাংস্কৃতিক সংগঠন সেবা সিটি সেন্টার ইলিশ উৎসব যুগপূর্তি হয়েছে।আমার থাকার ইচ্ছা থাকা স্বত্যে ও সরাসরি থাকতে না পেরে দু:খ প্রকাশ করছি। তবে আজকে যুক্ত হতে পেরে নিজেকে ধন্য মনে করি।যত দিন পযর্ন্ত আমরা করোনামুক্ত হতে না পারছি তত দিন পযর্ন্ত আসুন আমরা স্বাস্থবিধি মেনে চলি। ইলিশ উৎসবের সাথে সম্পৃক্ত সকলকে ধন্যবাদ জানান।
তিনি বলেন, ইলিশ সম্পদ রক্ষার জন্য সরকার ব্যাপক উদ্যোগ গ্রহন করেছে। বিশ্বে আমাদের দেশের ইলিশ সম্পদ রপ্তানীতে শ্রেষ্ঠত্ব অর্জন করেছে। তাই এ ইলিশ সম্পদকে রক্ষা করতে চতুরঙ্গ সাংস্কৃতিক সংগঠন ১২ বছর ধরে উৎসবের মাধ্যমে আন্দোলন করে যাচ্ছে। চতুরঙ্গ সাস্কৃতিক সংগঠনকে শুভেচ্ছা জানাই।একই সাথে তিনি চতুরঙ্গ সাংস্কৃতিক সংগঠন আয়োজিত সেবা সিটি সেন্টার এক যুগ পূর্তি ইলিশ উৎসবের উদ্ধোধন ও সমাপনী করেন।
চাঁদপুরের ঐতিহ্য রূপালি ইলিশকে নিয়ে চতুরঙ্গ সাংস্কৃতিক সংগঠন জেগে উঠো মাটির টানে শ্লোগান কে নিয়ে ইলিশ উৎসব শুরু করে। এবছর গৌরবের এক যুগ পালন করা হচ্ছে। ৩ অক্টোবর শনিবার ছিল উৎসবের সমাপনী অনুষ্ঠান।
শনিবার,রোববার বিকেল ৪ টায় প্রথমেই নৃত্য বিষয়ক চূড়ান্ত পর্বের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।এর পর সংগীত প্রতিযোগীতা চুরান্ত পর্বের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
বিচারকের দায়িত্ব পালন করেন সুমা দত্ত,রাশেদুল রাব্বি(ভাচ্যুয়েলে বিচারক ছিলেন কৃষ্ণা সাহা, তাহমিনা হারুন), অনিতা নন্দি,মৃণাল সরকার ও হারুন আল রশীদ। সংগীত প্রতিযোগীতা শেষে সংসদীয় প্রীতিবিতর্ক অনুষ্ঠীত হয়। বিতর্কে অংশ গ্রহন করে।
সরকার দলে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজ ও বিরোধী দলে চাঁদপুর সরকারি কলেজ। স্প্রীকার ছিলে চাঁদপুর বিতর্ক একাডেমীর ডাঃ পীযুষ কান্তি বড়ুয়া। রাতে গোল টেবিল বৈঠকে প্রধান আলোচকের বক্তব্য রাখেন পাওয়ার সেল ডিডি প্রকৌশলি মোহাম্মদ হোসেন।
অতিথি হিসাবে বক্তব্য রাখেন স্টাস্ট্র ব্যাংকের চেয়ারম্যান সুরাইয়া তালুকদার,কাজী শাহাদাত, কৃষ্ণা সাহা, ইয়ং ফ্যাশনের চেয়ারম্যান মোঃ সেলিম খান, সহযোগি অধ্যাপক আলমগীর বাহার,মিউকিকের ব্যাবস্হাপনা পরিচালক অ্যাডঃ নাজমা আকতার, নাজ মিউজিকের চেয়ারম্যান এ বি এম মাজহারুল আনাম, শাহ আলম মল্লিকহারিন আল রশীদের সঞ্চালায় ও সংগঠনের চেয়ারম্যান অ্যাডঃ বিনয় ভূষন মজুমদারের সভাপতিত্বে তা অনুষ্ঠীত হয়।গোল টেবিল বৈঠক শেষে বিভিন্ন প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান করা হয়।

সব শেষে নাজ মিউজিক সেন্টারের পক্ষে সংগিত পরিবেশন করে জনপ্রিয় কণ্ঠ শিল্পী এফ এ সুমন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT