ঢাকা, বুধবার ২৭ জানুয়ারি ২০২১, ১৪ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

চট্টগ্রামে ফ্ল্যাটে অগ্নিকাণ্ডে একই পরিবারের ৮ জন দগ্ধ, একজনের মৃত্যু

প্রকাশিত : 11:21 AM, 10 November 2020 Tuesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

চট্টগ্রাম মহানগরীর উত্তর কাট্টলী এলাকার একটি বাসায় অগ্নিকাণ্ডে একজনের মৃত্যু এবং আরও ৮ জন দগ্ধ হয়েছেন। রবিবার রাতে ওই এলাকার মুরাদ চৌধুরীর মালিকানার ছয়তলা ভবনের তৃতীয় তলায় এই দুর্ঘটনা ঘটে। গ্যাসের পাইপলাইন না বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এই ঘটনার সূত্রপাত তা এখনও নিশ্চিত নয়। এ বিষয়ে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন।

ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, রবিবার রাত পৌনে ১০টার দিকে আগুনের ঘটনার খবর পেয়ে একটি টিম দ্রুত অকুস্থলে ছুটে যায়। তবে এর আগেই স্থানীয়রা এসে আগুন নিভিয়ে ফেলে। আগুনে দগ্ধ হন একই পরিবারের ৭ জনসহ মোট ৯ জন। এরমধ্যে দুজন শিশুও রয়েছে। অগ্নিদগ্ধরা হলেন পিয়ারা বেগম (৬৫), মিজানুর রহমান (৪২), সাইফুর রহমান (১৮), বিবি সুলতানা (৩৫), মাহের (৮), মালহা (২), সুমাইয়া (১৮), রিয়াদ (২২) এবং সালমা জাহান (২১)। তাদের চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন পিয়ারা বেগম।

চমেক হাসপাতাল সূত্র জানায়, সোমবার বেলা ১২টার দিকে বার্ন এ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে মারা যান পিয়ারা বেগম। তার শরীরের প্রায় ৬০ শতাংশ পুড়ে গিয়েছিল। চিকিৎসাধীন বাকি ৮ জনের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক। এছাড়া দগ্ধদের প্রায় সকলেরই শ^াসনালী ক্ষতিগ্রস্ত হয়েছে। উন্নত চিকিৎসার জন্য ৬ জনকে ঢাকায় পাঠানো হয়েছে।

আকবরশাহ থানার উত্তর কাট্টলী এলাকার ওই বাসায় আগুনের সূত্রপাত গ্যাসের পাইপলাইন না বৈদ্যুতিক শর্টসার্কিট তা এখনও পরিষ্কার নয়। পুরো বাসায় আগুন ছড়িয়ে পড়ায় এর সঙ্গে গ্যাসের যোগসূত্র থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। তবে ফায়ার সার্ভিসের প্রাথমিক পরিদর্শনে গ্যাস বিস্ফোরণের কোন আলামত এখনও পাওয়া যায়নি। গ্যাসের চুলা ও পাইপলাইন অক্ষত অবস্থায় পাওয়া গেছে। তাছাড়া ওই বাসায় কোন গ্যাস সিলিন্ডার ছিল না। ফ্যান, লাইটসহ বিদ্যুত সংযোগের প্রায় সবগুলো পয়েন্টই পোড়া অবস্থায় পাওয়া গেছে। ফলে ঘটনাটি বৈদ্যুতিক শর্টসার্কিটজনিতও হয়ে থাকতে পারে। তবে তদন্তে আগুনের উৎস ও প্রকৃত কারণ বেরিয়ে আসবে।

চট্টগ্রাম জেলা প্রশাসক ইলিয়াস হোসেন সোমবার দুপুরে অকুস্থল পরিদর্শন করেন। তিনি জানান, উত্তর কাট্টলী এলাকার বাসায় সংঘটিত অগ্নিকা- তদন্তে ৫ সদস্যের একটি কমিটি গঠন করেছে চট্টগ্রাম জেলা প্রশাসন। চট্টগ্রামের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে প্রধান করে গঠিত এই কমিটি ৭ কর্মদিবসের মধ্যে রিপোর্ট জমা দেবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT