ঢাকা, শুক্রবার ১৪ মে ২০২১, ৩১শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

ঘূর্ণিঝড় সেরোজা মোকাবেলায় প্রস্তুত পশ্চিম অস্ট্রেলিয়া

প্রকাশিত : 02:02 PM, 12 April 2021 Monday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

অস্ট্রেলিয়ার পশ্চিম উপকূলের দিকে ধেয়ে যাওয়া ঘূর্ণিঝড় সেরোজা মোকাবেলায় সেখানে সকল জরুরি সেবা এবং আশ্রয়কেন্দ্র খুলে দেওয়া হয়েছে।

বিবিসি জানায়, পার্থের উত্তরে প্রায় ৫০০ কিলোমিটার পর্যন্ত এলাকায় মানুষকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নিতে বলা হয়েছে।

দুই মাত্রার ঘূর্ণিঝড় সেরোজা প্রচণ্ড দমকা হাওয়া নিয়ে উপকূলে উঠে আসতে পারে এবং এর প্রভাবে হড়কা বান দেখা দেওয়ার আশঙ্কা আছে বলে সতর্ক করেছে আবহাওয়া অধিদফতর।

ফায়ার সার্ভিসের কর্মকর্তা গ্রাহাম সিয়ারস স্থানীয়দের সতর্ক করে বলেন, এটা কোন আমুদে বনভোজন নয়। খুবই ভয়ানক পরিস্থিতি তৈরি হতে পারে, আর সে কারণে সবাইকে নিরাপদ স্থানে চলে যেতে হবে। বাতাসের গতিবেগ ঘণ্টায় ১৬৫ কিলোমিটার পর্যন্ত বেড়ে যেতে পারে বলেও সতর্ক করেছেন তিনি।

অস্ট্রেলিয়ার আবহাওয়া অধিদফতর জানিয়েছে, সমুদ্রে ঘূর্ণিঝড়টি দক্ষিণ-পূর্বদিকে অগ্রসর হচ্ছে এবং অস্ট্রেলিয়ায় আঘাত হানার আগেই সেটি ক্যাটাগরি দুই থেকে তিনে পরিবর্তিত হয়ে যেতে পারে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT