শনিবার ২২ জানুয়ারি ২০২২, ৯ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

ঘূর্ণিঝড় ইয়াস: জোয়ারের পানিতে ডুবে জেলের মৃত্যু

প্রকাশিত : 02:54 PM, 26 May 2021 Wednesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

ঘূর্ণিঝড় ইয়াস ও পূর্ণিমার প্রভাবে ফেনীর সোনাগাজীতে নদীর পানি বৃদ্ধি পেয়েছে। এ অবস্থায় মঙ্গলবার সন্ধ্যায় চিংড়ি পোনা ধরতে গিয়ে জোয়ারের পানিতে ডুবে হাদিউজ্জামান (২৬) নামে এক জেলের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার সন্ধ্যায় ফেনী নদীর বাহেরচর এলাকা থেকে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ওই জেলের লাশ উদ্ধার করেন।

নিহত হাদিউজ্জামান সাতক্ষীরার শ্যামনগর উপজেলার হরিনগর এলাকার শেখপাড়ার গাজীবাড়ির আবদুল বারী গাজীর ছেলে।

স্থানীয়রা জানান, বেলা ১১টার দিকে হাদিউজ্জামান, তার চাচা জাহিদুল ইসলাম ও আবদুর রহিম ছোট ফেনী নদীতে ঠেলাজাল দিয়ে চিংড়ির পোনা ধরতে যান।

ঘূর্ণিঝড় ইয়াস ও পূর্ণিমার প্রভাবে নদীতে জোয়ারের পানি বেড়ে যাওয়ায় তীব্র স্রোতে হাদিউজ্জামান ডুবে যান। অন্য দুজন কোনোমতে সাঁতার কেটে উপকূলে এসে প্রাণে বাঁচান।

উপজেলা ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা মো. জামিল আহমেদ বলেন, ৮ ঘণ্টা পর সন্ধ্যা ৭টার দিকে ছোট ফেনী নদীর বাহেরচর এলাকা থেকে হাদিউজ্জামানের লাশ উদ্ধার করা হয়।

সোনাগাজী মডেল থানার ওসি মোহাম্মদ সাজেদুল ইসলাম বলেন, কোনো অভিযোগ না থাকায় ঊর্ধ্বতন কর্তৃপক্ষের পরামর্শে ওই জেলের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

নিহত জেলের পরিবারকে ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয়ের পক্ষ থেকে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইকবাল হাসানের মাধ্যমে ২০ হাজার টাকা প্রদান করা হয়েছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT