ঢাকা, শুক্রবার ১৪ মে ২০২১, ৩১শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

ঘুরে দাঁড়িয়ে টটেনহ্যামকে হারাল ইউনাইটেড

প্রকাশিত : 04:24 PM, 13 April 2021 Tuesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

প্রথমার্ধে ভুগতে থাকা ম্যানচেস্টার ইউনাইটেড বিরতির পর ঘুরে দাঁড়াল দারুণভাবে। টটেনহ্যাম হটস্পারকে তাদেরই মাঠে হারিয়ে মধুর প্রতিশোধ নিল উলে গুনার সুলশারের দল।

প্রিমিয়ার লিগে টটেনহ্যাম হটস্পার স্টেডিয়ামে রোববার ৩-১ গোলে জিতেছে ইউনাইটেড। সন হিউং-মিনের গোলে পিছিয়ে পড়ার পর দ্বিতীয়ার্ধে একে একে ইউনাইটেডের হয়ে গোল করেন ফ্রেদ, এদিনসন কাভানি ও ম্যাসন গ্রিনউড।

লিগে প্রতিপক্ষের মাঠে এ নিয়ে টানা ২৩ ম্যাচ অপরাজিত রইল ওল্ড ট্রাফোর্ডের দলটি।

গত অক্টোবরে আসরে প্রথম দেখায় ইউনাইটেডের মাঠে ৬-১ গোলে জিতেছিল টটেনহ্যাম।

দুই অর্ধে ইউনাইটেডের পারফরম্যান্সে কতটা তফাৎ, তা ফুটে উঠেছে ম্যাচের নানা তথ্য-উপাত্তে। পুরো ম্যাচে ৫৩ শতাংশ সময় বল দখলে রেখে ১২টি শট নেয় আগের রাউন্ডে ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়নকে ২-১ গোলে হারানো ইউনাইটেড, যার সাতটি ছিল লক্ষ্যে। সেখানে প্রথমার্ধে তাদের গোলের উদ্দেশে নেওয়া একমাত্র শটটি ছিল লক্ষ্যভ্রষ্ট।

এলোমেলো ফুটবলে সুযোগ তৈরি করতে পরছিল না কোনা দলই। ৩৩তম মিনিটে কাভানি জালে বল পাঠালেও গোল পায়নি ইউনাইটেড। আক্রমণের শুরুতে সনের মুখে স্কট ম্যাকটমিনে আঘাত করায় ভিএআরের সহায়তায় ফাউল দেন রেফারি।

সাত মিনিট পর এগিয়ে যায় আগের রাউন্ডে নিউক্যাসল ইউনাইটেডের মাঠে ২-২ ড্র করা টটেনহ্যাম। দলীয় আক্রমণে ডি-বক্সের মধ্য থেকে বাঁয়ে আড়াআড়ি ক্রস দেন লুকাস মউরা। নিচু শটে কাছের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করেন দক্ষিণ কোরিয়ান ফরোয়ার্ড সন। আসরে এটি তার ১৪তম গোল।

দুই দল মিলিয়ে প্রথমার্ধে এই একটি শটই ছিল লক্ষ্যে।

৫৭তম মিনিটে সমতায় ফেরে প্রতিযোগিতার সফলতম দল ইউনাইটেড। ফ্রেদের পাসে কাছ থেকে নেওয়া কাভানির শট ফিরিয়ে দেন গোলরক্ষক উগো লরিস, কিন্তু বিপদমুক্ত করতে পারেননি। ছোট বক্সে বল পেয়ে সহজেই জালে জড়ান ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফ্রেদ।

৭৩তম মিনিটে কাছ থেকে নেওয়া হ্যারি কেইনের জোরালো শট ডানে ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক ডিন হেন্ডারসন।

ছয় মিনিট পর এগিয়ে যায় ইউনাইডেট। খানিক আগে বদলি নামা গ্রিনউডের ক্রসে ডাইভিং হেডে বল জালে জড়ান কাভানি। আর যোগ করা সময়ের ষষ্ঠ মিনিটে পল পগবার পাস পেয়ে কাছের পোস্ট দিয়ে জালে বল পাঠিয়ে জয় নিশ্চিত করেন গ্রিনউড।

টানা চতুর্থ জয় পাওয়া ইউনাইটেড ৩১ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে আছে তালিকার দ্বিতীয় স্থানে। সমান ম্যাচে ৪৯ পয়েন্ট নিয়ে তালিকার সাতে জোসে মরিনিয়োর টটেনহ্যাম।

একই দিন পয়েন্ট তালিকার তিনে থাকা লেস্টার সিটিকে ৩-২ গোলে হারিয়ে চারে উঠে এসেছে ওয়েস্ট হ্যাম ইউনাইটেড। ৩১ ম্যাচে লেস্টারের পয়েন্ট ৫৬, এক পয়েন্ট পিছিয়ে ওয়েস্ট হ্যাম।

পাঁচে নেমে যাওয়া চেলসির পয়েন্ট ৩১ ম্যাচে ৫৪। ৩২ ম্যাচে ৭৪ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানচেস্টার সিটি।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT