মঙ্গলবার ২৪ মে ২০২২, ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

গ্যাস থেকেই হয়তো বিস্ফোরণ হয়েছে: ফায়ার সার্ভিস ডিজি

প্রকাশিত : 05:15 AM, 28 June 2021 Monday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইন বলেছেন, প্রাথমিকভাবে আমরা সন্দেহ করছি যে, গ্যাস বা গ্যাস জাতীয় কোনো জিনিস থেকে মগবাজারে বিস্ফোরণের ঘটনা ঘটতে পারে।

ঘটনাস্থল পরিদর্শন শেষে ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইন সাংবাদিকদের বলেন, ‘যন্ত্রপাতি দিয়ে পরীক্ষা করে আমরা ভবনটিতে গ্যাসের উপস্থিতি পেয়েছি’।

এসময় তিনি জানান, এ ঘটনায় ফায়ার সার্ভিসের পরিচালককে (অপারেশন) প্রধান করে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। তদন্ত প্রতিবেদন পাওয়ার পর আমরা এ ঘটনার বিষয়টি স্পষ্ট করতে পারব।
এর আগে ঘটনাস্থল পরিদর্শন শেষে ডিএমপি কমিশনার মোহাম্মদ শফিকুল ইসলাম সাংবাদিকদের বলেন, ‘বিস্ফোরণের ঘটনাটি কোনো জঙ্গি নাশকতা নয়। এখানে বোমা বিস্ফোরিত হলে বোমার স্প্লিন্টারের আঘাতে বাসসহ আশপাশের লোকজন ক্ষতবিক্ষত হয়ে যেত। এটি নিশ্চিতভাবেই বলা যায় গ্যাসের বিস্ফোরণ।’মগবাজারে বিস্ফোরণে নিহত বেড়ে ৭রবিবার (২৭ জুন) সন্ধ্যা সাড়ে সাতটায় মগবাজারে বিকট শব্দে বিস্ফোরণে ঘটনা ঘটে। এই বিস্ফোরণের শব্দে আশাপাশের বেশ কয়েকটি ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। এ ঘটনায় ৭ জনের নিহতের খবর নিশ্চিত করেছেন ডিএমপি কমিশনার। আহতদের মধ্যে যারা গুরুতর তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও বার্ন ইনস্টিটিউটে পাঠানো হয়।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT