ঢাকা, শনিবার ২৩ অক্টোবর ২০২১, ৮ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

গেইলকে ডাকছে রেকর্ড

প্রকাশিত : 06:14 AM, 12 October 2021 Tuesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

টি ২০ ক্রিকেটের ‘পোস্টার বয়’ বলা হয় ক্রিস গেইলকে। এই সংস্করণে ব্যাটিংয়ের প্রায় সব রেকর্ডই তার দখলে। টি ২০ বিশ্বকাপেও ক্যারিবীয় ব্যাটিং গ্রেটের রেকর্ড দুর্দান্ত। ওয়েস্ট ইন্ডিজের হয়ে দুবার টি ২০ বিশ্বকাপ জিতেছেন গেইল।

বিশ্বকাপে শুধু তারই আছে একাধিক সেঞ্চুরি। ছক্কার রেকর্ডেও তার ধারেকাছে নেই কেউ। টি ২০-র বিশ্ব আসরে গেইল ছক্কা হাঁকিয়েছেন ৬০টি। এবার নিজের সপ্তম টি ২০ বিশ্বকাপে গেইলকে ডাকছে আরেকটি রেকর্ড। টি ২০ বিশ্বকাপে সর্বোচ্চ রানের রেকর্ডটি এখন শ্রীলংকার মাহেলা জয়াবর্ধনের দখলে।

৩১ ম্যাচে জয়াবর্ধনে করেছেন ১ হাজার ১৬ রান। ২৮ ম্যাচে ৪০ গড়ে ৯২০ রান নিয়ে দুইয়ে আছেন গেইল। জয়াবর্ধনেকে ছাড়িয়ে সর্বোচ্চ রানের রেকর্ডটি নিজের করে নিতে এবারের আসরে ৯৭ রান করতে হবে তাকে।

২৩ অক্টোবর দুবাইয়ে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বর্তমান চ্যাম্পিয়ন উইন্ডিজের বিশ্বকাপ অভিযান।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT