ঢাকা, বৃহস্পতিবার ০৩ ডিসেম্বর ২০২০, ১৯শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

গুলশান থেকে প্রতারক চক্রের দুই সদস্য গ্রেফতার

প্রকাশিত : 09:03 AM, 7 November 2020 Saturday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

অনলাইনে লোভনীয় চাকরির বিজ্ঞাপন দিয়ে প্রতারণার অভিযোগে নিরঞ্জন সরকার (৪৮) ও বিকাশ বড়ুয়া (৪৪) নামে দুই প্রতারককে গ্রেফতার করেছে র‌্যাব-১১’র সদস্যরা। বৃহস্পতিবার রাতে রাজধানী ঢাকার গুলশানের শাহাজাদপুরের সূর্যবিডি সিকিউরিটি সার্ভিস লিমিটেডের অফিস থেকে তাদের গ্রেফতার করা হয়। সূর্যবিডি সিকিউরিটি সার্ভিসে নিয়োগের বিজ্ঞাপন দিয়েই তারা প্রতারণা করে আসছিল। এ বিষয়ে শুক্রবার বিকেলে নারায়ণগঞ্জে অবস্থিত র‌্যাব-১১’র অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জসিম উদ্দীন চৌধুরীর পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এ সময় তাদের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত ৭০টি ভিজিটিং কার্ড, ১১টি ভর্তি ফর্মের প্যাড, চাকরি প্রত্যাশীদের ৪০টি ভর্তি ফর্ম ও ১টি আয়-ব্যয়ের রেজিস্টার জব্দ করা হয়। এ সময় চাকরি প্রত্যাশী ৯ ভুক্তভোগীকে উদ্ধার করা হয়।

র‌্যাব জানায়, প্রতারক চক্র দীর্ঘদিন ধরে পত্রিকা, লিফলেট ও অনলাইনে লোভনীয় বেতনে চাকরির বিজ্ঞাপন দিয়ে চাকরি প্রত্যাশীদের সঙ্গে প্রতারণা করে আসছে। এই প্রতারক চক্রের হোতা নিরঞ্জন সরকার এবং সে কথিত সূর্যবিডি সিকিউরিটি সার্ভিস লিঃ কোম্পানির এমডি। সে সামাজিক যোগাযোগ মাধ্যমে চাকরির বিজ্ঞাপন দিয়ে বেকার যুবক-যুবতীদের আকৃষ্ট করে। এই প্রতারক চক্র সূর্যবিডি সিকিউরিটি সার্ভিস লিঃ কোম্পানিতে বিভিন্ন পদে লোক নিয়োগের নামে প্রত্যেক চাকরি প্রত্যাশীর কাছ থেকে ভর্তি ফি বাবদ ৫ হাজার টাকা ও চাকরিতে যোগদান বাবদ ১০ থেকে ১৫ হাজার টাকা করে হাতিয়ে নিত। কোম্পানির অফিস এক্সিকিউটিভ অফিসার, কাষ্টমার সাপ্লাই অফিসার, জুনিয়র অফিসার, কাষ্টমার রিলেশন অফিসার, মার্কেটিং ম্যানেজার, টেলি মার্কেটিং অফিসার, রিক্রুটিং অফিসার ইত্যাদি পদে ১৫ থেকে ২০ হাজার টাকা পর্যন্ত বেতনের প্রলোভন দেখিয়ে চাকরি প্রত্যাশীদের প্রলুব্ধ করত। রাজধানী ঢাকার বিভিন্ন অভিজাত এলাকায় সুসজ্জিত অফিস ভাড়া নিয়ে কথিত ‘সূর্যবিডি সিকিউরিটি সার্ভিস লিঃ’ নামক প্রতিষ্ঠানে সাধারণ চাকরি প্রত্যাশী বেকার যুবক-যুবতীদের ডেকে এনে বিভিন্ন ভুয়া নিয়োগপত্র প্রদর্শন করে ফাঁদে ফেলে তাদের কাছ থেকে মোটা অঙ্কের টাকা নেয়। পরবর্তীতে ঘন ঘন অফিস পরিবর্তন করে তারা প্রতারণামূলকভাবে সাধারণ চাকরি প্রত্যাশীদের মোটা অঙ্কের টাকা আত্মসাত করে। চাকরি পাওয়ার পর মাসের পর মাস অফিসে আসা-যাওয়া করে বেতন না পেয়ে প্রতারণার বিষয়টি বুঝতে পেরে অনেকে প্রদেয় টাকা ফেরত চাইলে তাদেরকে ভয়-ভীতি ও হুমকি প্রর্দশনসহ মারধরও করত। বেশ কয়েক ভুক্তভোগীর অভিযোগের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদে আরও জানা যায়, তারা দীর্ঘদিন ধরে প্রতারণার মাধ্যমে চাকরির প্রলোভন দেখিয়ে অবৈধভাবে ও জালিয়াতির মাধ্যমে লাখ লাখ টাকা আত্মসাত করে আসছে। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে ঢাকার গুলশান থানায় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে তিনি জানান।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT