ঢাকা, মঙ্গলবার ২৬ অক্টোবর ২০২১, ১১ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

গণমাধ্যমকর্মীদের হুমকি উপেক্ষা করে কাজ করে যেতে হবে ॥ অসীম উকিল

প্রকাশিত : 09:22 PM, 15 December 2020 Tuesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

সমাজের সকল অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার হয়ে সংবাদ পরিবেশন করতে সাংবাদিকদের প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল।

মঙ্গলবার বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটে নেত্রকোনার তিন উপজেলার সাংবাদিকদের জন্য তিনদিনব্যাপী বুনিয়াদি প্রশিক্ষণের সমাপনী অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

নেত্রকোনা তিন আসনের এই সংসদ সদস্য বলেন, গণমাধ্যমে তৃণমূলের যে ধরণের সংবাদ দেখতে চাই সত্যিকারঅর্থে তা পাই না। মাঠ পর্যায়ে সরকারের উন্নয়ন কর্মকা-ের বাস্তব চিত্র তুলে ধরার আহ্বান জানিয়ে সাবেক এই ছাত্রনেতা বলেন, উন্নয়নের চিত্র তুলে ধরতে গিয়ে অনেক অনিয়ম, দুর্নীতির প্রমাণ মিলবে। সাহসের সঙ্গে এই ধরণের সংবাদ পরিবেশ করতে হবে। এক্ষেত্রে ভয়ে পিছু হঠার কোন সুযোগ নেই। তাহলেই সমাজে জবাবদিহিতা প্রতিষ্ঠিত হবে বলেও মনে করেন তিনি। সেইসঙ্গে সরকারের ভালো কাজ সহ ইতিবাচক সংবাদগুলো গণমাধ্যমে তুলে ধরতে সাংবাদিকদের প্রতি আহ্বান জানান আওয়ামী লীগের এই কেন্দ্রীয় নেতা।

মৌলবাদের রাজনীতি উৎপাটন না করা পর্যন্ত দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা কঠিন এমন মন্তব্য করে অসীম উকিল বলেন, আমরা সকলে মিলে চেষ্টা করে যাচ্ছি মৌলবাদের শেকড় উপড়ে ফেলতে। এক্ষেত্রে গণমাধ্যমের একটি বিরাট ভূমিকা রয়েছে বলেও মনে করেন তিনি।

বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসার আগের সরকারগুলোর কারণে গত ২১ বছর অনেক কিছুই নষ্ট হয়েছে। যা রাতারাতি বদলে ফেলা সম্ভব নয়। তবে গত ১১ বছর আওয়ামী লীগের শাসনামলে পরিবর্তনের ঢেউয়ে অনেককিছুই বদলে গেছে। ইতিবাচক ধারায় ফিরছে সবকিছু।

সাংবাদিকদের রাষ্ট্রীয় সুযোগ সুবিধা বাড়ানোর দাবি জানিয়ে তিনি বলেন, গণমাধ্যমকর্মীদের হুমকি উপেক্ষা করে কাজ করে যেতে হবে। পিআইবির মহাপরিচালক জাফর ওয়াজেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জনকণ্ঠের সিনিয়র রিপোর্টার রাজন ভট্টাচার্য, উপস্থিত ছিলেন মোহাম্মদ শাহ আলম সৈকত, আকিল উজ জামান খান ইনু প্রমুখ। প্রশিক্ষণে নেত্রকোনার মোহনগঞ্জ, খালিয়াজুড়ি ও কলমাকান্দা উপজেলার ২৮জন সাংবাদিক অংশ নেন। বক্তব্য শেষে অংশগ্রহণকারীদের মধ্যে সার্টিফিকেট বিতরণ করা হয়।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT