মঙ্গলবার ০৭ ডিসেম্বর ২০২১, ২৩শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

গণপরিবহন চালুর দাবি

প্রকাশিত : 08:37 PM, 14 May 2021 Friday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

গণপরিবহন চালুসহ পাঁচ দফা দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছে টাঙ্গাইল জেলা বাস মিনিবাস মালিক শ্রমিক সমন্বয় পরিষদ। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শুক্রবার সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত টাঙ্গাইল বাসস্ট্যান্ডে এই কর্মসূচি পালন করা হয়। এ সময় বক্তব্য রাখেন জেলা বাস মিনিবাস মালিক সমিতির সভাপতি ইকবাল হোসেন, মহাসচিব গোলাম কিবরিয়া বড় মনি, জেলা বাস মিনিবাস শ্রমিক সমিতির সভাপতি খন্দকার আহসানুল ইসলাম পিটু, সাধারণ সম্পাদক চিত্তরঞ্জন দাসসহ আরও অনেকে।

পেটে ভাত নাই গাড়ি চালাতে চাই, সারাদেশে বাস ও ট্রাক টার্মিনালগুলোতে পরিবহন শ্রমিকদের মধ্যে ১০ টাকা ও এমএসের চাল বিক্রির ব্যবস্থা করতে হবে, সড়ক পরিবহন শ্রমিকদের আর্থিক অনুদান ও খাদ্য সহায়তা দেওয়ার দাবিসহ পাঁচ দফা দাবি জানানো হয়। বক্তারা বলেন, সরকারের পক্ষ থেকে আড়াই হাজার টাকা করে দেওয়ার কথা থাকলেও তা আজও পাইনি। অপর দিকে করোনাভাইরাসের কারণে বাসের রেজিস্ট্রেশন, রোড পারমিট, ফিটনেস ও ড্রাইভিং লাইসেন্স এক বছরের জন্য ফ্রি করতে হবে।

এদিকে মহাসড়কের ট্রাক, পিক, মাইক্রোবাসসহ বিভিন্ন যানবাহনে গণপরিবহনের যাত্রী বহন করা হলে মহাসড়ক বন্ধ করে দেওয়ার হুশিয়ারি দেন নেতারা। তাদের এই দাবি মানা না হলে কঠোর থেকে কঠোরতর আন্দোলনের হুশিয়ারি দেন বক্তারা।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT