ঢাকা, রবিবার ১৩ জুন ২০২১, ৩০শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

খুলনা বিভাগের ১১৯টি ইউপি নির্বাচন স্থগিত

প্রকাশিত : 08:45 PM, 10 June 2021 Thursday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

মহামারি করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ বাড়ায় খুলনা বিভাগের ১১৯টি ইউপি নির্বাচন স্থগিত করা হয়েছে। বৃহস্পতিবার (১০ জুন) সকালে, আগারগাঁওয়ের নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদার সভাপতিত্বে ইউপি নির্বাচন নিয়ে বৈঠক শেষে এই সিদ্ধান্ত গৃহীত হয়।

দেশে করোনা শনাক্তের হার ১০ শতাংশের ওপরে। সীমান্তের জেলাগুলোয় সংক্রমণ হার ঊর্ধ্বমুখী। দেশব্যাপী বিধিনিষেধের মেয়াদ ১৬ জুন পর্যন্ত বাড়িয়েছে সরকার। সীমান্তের বিভিন্ন এলাকায় চলছে লকডাউন ও কঠোর বিধিনিষেধ। এরমধ্যেই ২১ জুন ৩৭১টি ইউপি নির্বাচনের তফসিল দেয় কমিশন। একইদিন ১১ পৌরসভা ও জাতীয় সংসদের লক্ষ্মীপুর-২ আসনের উপনির্বাচনও অনুষ্ঠিত হবে বলে জানায় নির্বাচন কমিশন। এছাড়া, সিলেট-৩, ঢাকা-১৪ ও কুমিল্লা-৫ আসনের উপনির্বাচন আগামী ১৪ জুলাই (বুধবার) অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে কমিশন।

এ অবস্থায় এখনই ভোট না করতে কমিশনকে চিঠি দেয় মন্ত্রিপরিষদ বিভাগ, খুলনার বিভাগীয় কমিশনার ও আইইডিসিআর। পরে বৈঠকে খুলনা বিভাগের ১১৯টি ইউনিয়ন পরিষদে নির্বাচন স্থগিতের সিদ্ধান্ত জানায় ইসি।

উল্লেখ্য, দেশে করোনা সংক্রমণ পরিস্থিতি উদ্বেগজনক পর্যায়ে পৌঁছানোয় সরকারের ১৮ দফা নির্দেশনার পর নির্বাচন কমিশন (ইসি) গত ১ এপ্রিল থেকে ১১ এপ্রিলের সব নির্বাচন স্থগিত করে। গত ১১ এপ্রিল ৩৭১টি ইউপি নির্বাচনসহ লক্ষ্মীপুর-২ আসনের উপনির্বাচন, ১১টি পৌরসভা এবং কয়েকটি উপজেলার উপনির্বাচনের দিন ধার্য ছিলো। ওই দিন কমিশনের পক্ষ থেকে বলা হয়, পরিস্থিতি ‘স্বাভাবিক’ না হওয়া পর্যন্ত এসব নির্বাচন হবে না। পরিস্থিতি স্বাভাবিক হলে নির্বাচন যে অবস্থায় বন্ধ হয়েছিলো, সেখান থেকে এই প্রক্রিয়া আবার শুরু হবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT