ঢাকা, রবিবার ১৭ জানুয়ারি ২০২১, ৪ঠা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

খুনীরা রাসেলকে বাঁচতে দেয়নি ॥ তোফায়েল

প্রকাশিত : 11:40 AM, 19 October 2020 Monday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য, সাবেক বাণিজ্যমন্ত্রী ও ভোলা-১ আসনের সংসদ সদস্য তোফায়েল আহমেদ বলেছেন, রাসেল বাঁচতে চেয়েছিল, কিন্তু খুনীরা তাকে বাঁচতে দেয়নি। শেখ রাসেল জাতির পিতা বঙ্গবন্ধুর অনেক আদরের ছিলেন। নিষ্পাপ রাসেলকে হত্যা করেছে চিন্তা করা যায় না। আজ তাকে স্মরণ করি, দোয়া করি। রবিবার দুপুরে ভোলার গাজীপুর রোডের তোফায়েল আহমেদের বাসভবনে ভোলা সদর উপজেলা আওয়ামী লীগের অভিষেক ও বিশেষ বর্ধিত সভায় টেলিকনফারেন্সে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তোফায়েল আহমেদ স্মৃতিচারণ করে বলেন, বঙ্গবন্ধুর সঙ্গে শেখ রাসেলসহ আমি একবার জাপান সফরে গিয়েছিলাম। বঙ্গবন্ধু যখন বক্তৃতা করছিলেন, তখন ছোট রাসেল আমার কাছে ছিলেন। আমি যখন বঙ্গবন্ধুর বাসভবনে যেতাম, রাসেল আমাকে দেখে বলতেন তোফায়েল ভাই এসেছে। দেশের উন্নয়নের কথা উল্লেখ করে তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস পরিশ্রম করে চলেছেন। বাংলাদেশকে পৃথিবীর মধ্যে একটি মর্যাদাশালী দেশে রূপান্তরিত করেছেন। ১৯৮১ সালে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার হাতে আওয়ামী লীগের পতাকা তুলে দিয়েছিলাম, তিনি সেই পতাকা হাতে নিয়ে নিষ্ঠার সঙ্গে, সততার সঙ্গে, দক্ষতার সঙ্গে আজ কাজ করে চলেছেন। করোনাকালীন সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গৃহীত পদক্ষেপ শুধু বাংলাদেশ না আন্তর্জাতিক পর্যায়েও প্রসংশিত হয়েছে। অনেক অর্থনৈতিক পদক্ষেপ গ্রহণ করেছেন যার জন্য আমাদের ব্যবসা বাণিজ্য সচল আছে। ভারতের থেকে আমাদের মাথাপিছু আয় বেশি। তিনি আরও বলেন, ভোলা বরিশাল ব্রিজের কাজ আমরা শুরু করতে যাচ্ছি। পিপিপির মাধ্যমে এই ব্রিজটি করতে সক্ষম হব। এই ব্রিজটি হলে এখানে ইকনোমি জোন হবে। এবং ভোলায় যে গ্যাস আছে তা দিয়ে আমরা অনেক বড় বড় শিল্প-কল করাখানা গড়ে তুলতে পারব। পরে শেখ রাসেলের আত্মার মাগফেরাত কামনায় দোয়া মোনাজাত ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT