ঢাকা, বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১, ৭ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

ক্ষোভ-অনাগ্রহে দল ছাড়ছেন কুষ্টিয়া বিএনপির কর্মীরা

প্রকাশিত : 03:24 AM, 17 September 2020 Thursday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

কোন্দল আর গ্রুপিংয়ের কারণে কর্মীদেরও ভুলে গেছেন কুষ্টিয়া জেলা বিএনপির নেতারা। করোনা দুর্যোগে জনগণ তো দূরে থাক, অসহায় কর্মীদের পাশেও দেখা যায়নি সিনিয়র নেতাদের। এতে জেলা বিএনপিকে ভুলতে বসেছেন অনেক কর্মী, ক্ষোভ আর অনাগ্রহে কেউ কেউ ছাড়ছেন দলও। জানা গেছে, কুষ্টিয়া বিএনপির এক পক্ষের নেতৃত্বে আছেন জেলা কমিটির সভাপতি সৈয়দ মেহেদী আহমেদ রুমী। আরেক পক্ষের নেতৃত্বে আছেন জেলা বিএনপির সাবেক সভাপতি অধ্যাপক শহীদুল ইসলাম ও সর্বশেষ নির্বাচনে কুষ্টিয়া-৩ আসনের বিএনপির প্রার্থী প্রকৌশলী জাকির হোসেন সরকার।
এক বছর আগে জেলা বিএনপির বর্তমান সভাপতি ও সাধারণ সম্পাদককে একই পদে রেখে তরুণদের স্থান দিয়ে নতুন কমিটি অনুমোদন দেয় কেন্দ্রীয় কমিটি। তবে কমিটিতে বেশকিছু ত্যাগী নেতা বাদ পড়লে দলে কোন্দল সৃষ্টি হয়। নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক কর্মীর সঙ্গে কথা বলে জানা গেছে, প্রকৌশলী জাকির হোসেন সরকার থাকেন ঢাকায়। তারেক জিয়ার সঙ্গে সু-সম্পর্ক থাকার কারণে তাকে মনোনয়ন দেয়া হয়। কিন্তু জাকির সরকার মাঠে থাকেন না, জনগণের কাছেও যান না। কুষ্টিয়ায় তার কোনো কার্যক্রম নেই। তিনি অতিথি পাখির মতো আসেন আর যান। এতে করে প্রকাশ্যে না হলেও দলের নেতা-কর্মীদের মধ্যে কোন্দল সৃষ্টি হয়েছে। এছাড়া সর্বশেষ কমিটিতে ত্যাগী নেতা-কর্মীদের বাদ দেয়ায় তারাও ক্ষুব্ধ হন। নতুন কমিটিতে কারা আছেন, তা তৃণমূলের অনেক কর্মীই জানে না। জেলায় সাংগঠনিক কোনো কার্যক্রমও নেই।
জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট শামীমূল হাসান অপু বলেন, করোনা পরিস্থিতিতে বিএনপির নেতা-কর্মীরা প্রতিটি এলাকায় গরীব-অসহায়দের ত্রাণ বিতরণ করেছে। যদিও এসব ত্রাণ কাদের দেয়া হয় অনেকেই জানেন না। কুষ্টিয়া জেলা বিএনপির সাধারণ সম্পাদক অধ্যক্ষ সোহরাব উদ্দিন বলেন, নতুন কমিটিতে ত্যাগী নেতারা বাদ পড়েননি। তরুণ নেতাদের মূল্যায়ন করা হয়েছে। এই কমিটি দলবিমুখ কর্মীদের ঐক্যবদ্ধ করতে কাজ করবে। করোনা মহামারিতেও আমাদের সীমিত পরিসরে কার্যক্রম চলেছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT