সোমবার ১৭ জানুয়ারি ২০২২, ৪ঠা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

কোয়ারেন্টিনে থাকতে হলো ৭৩ হাজার রাত!

প্রকাশিত : 10:49 PM, 12 January 2022 Wednesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

করোনাভাইরাসের ব্যপারে বেশ কঠোর হংকং। কোনোভাবেই যেন প্রাণঘাতি করোনা তাদের দেশে ছড়িয়ে না পড়তে পারে সে দিকটিতে সজাগ দৃষ্টি রাখে তারা।

এমন কঠোরতার কারণে করোনা হংকংয়ের খুব বেশি ক্ষতি করতে পারেনি। তবে অনেকের জীবনের বারোটা বাজিয়ে দিয়েছে। হংকংয়ের এমন কঠোরতার কারণে সবচেয়ে বেশি ভুগতে হয়েছে দেশটির পতাকাবাহী বিমান সংস্থা ক্যাথে প্যাসিফিকের কর্মীদের।

বিমান নিয়ে হংকংয়ে ঢোকার পরই সাত দিন বা ১৪ দিনের কোয়ারেন্টিনে চলে যেতে হয়েছে তাদের কর্মীদের।

ক্যাথে প্যাসিফিকের পক্ষ থেকে মঙ্গলবার জানানো হয়, সব মিলিয়ে ২০২১ সালে তাদের কর্মীরা ৭৩ হাজার রাত কোয়ারেন্টিনে কাটিয়েছে। সংস্থাটির চেয়ারম্যান প্যাটরিক হিলে মঙ্গলবার কর্মীদের ধন্যবাদ দিয়ে বলেন, গত দুই বছর ধরে আপনারা যে অবস্থার মধ্যে দিয়ে যাচ্ছেন তা বেশ কঠিন। আমাদের কর্মীরা ২০২১ সালে হোটেল কোয়ারেন্টিনে ছিল ৬৩ হাজার রাত। সঙ্গে তারা সরকারি কোয়ারেন্টিন হাউজে থেকেছেন ১১ হাজার রাত।

ক্যাথে প্যাসিফিকের প্রায় এক হাজার কর্মী আছে। তবে দীর্ঘদিন এমন কোয়ারেন্টিনে থেকে অনেকে অসন্তুষ্ট হয়ে পড়েছেন। অনেকে চাকরিও ছেড়ে দিয়েছেন। সঙ্গে অনেকে চাকরি ছাড়ার চিন্তা করছেন।

তবে এতকিছুর পরও ক্যাথে প্যাসিফিক বাহবা পায়নি। উল্টো হংকংয়ে করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন ছড়িয়ে দেয়ার কারণে ক্যাথে প্যাসিফিকের বিরুদ্ধে তদন্ত করার সিদ্ধান্ত নিয়েছে দেশটি।

সূত্র : ডেইলি সাবাহ

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT