মঙ্গলবার ০৭ ডিসেম্বর ২০২১, ২৩শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

কোরিয়ার ভিসার জন্য আবেদন শুরু রবিবার

প্রকাশিত : 09:40 AM, 23 October 2021 Saturday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

দুই দফায় প্রায় ১৬ মাস বন্ধ থাকার পর বাংলাদেশি নাগরিকদের কাছ থেকে ভিসা আবেদন জমা নেওয়ার ঘোষণা দিয়েছে দক্ষিণ কোরিয়া।

রবিবার থেকে ভিসা আবেদন চালুর কথা বৃহস্পতিবার বিজ্ঞপ্তিতে জানিয়েছে ঢাকায় কোরীয় দূতাবাস।

বিজ্ঞপ্তিতে বলা হয, বাংলাদেশে কোভিড-১৯ পরিস্থিতির উন্নতি এবং কোরিয়াগামী যাত্রীদের মধ্যে ভাইরাস শনাক্তের হার কমে আসায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

‘কোভিড-১৯ নেগেটিভ’ সনদধারী অনেকের মধ্যে তা আবার শনাক্ত হওয়ায় গত বছর ২৩ জুন বাংলাদেশিদের ভিসা দেওয়া বন্ধ করেছিল দক্ষিণ কোরিয়া।

সাড়ে সাত মাসের বেশি সময় বন্ধ থাকার পর গত ফেব্রুয়ারিতে ভিসা আবেদন গ্রহণ শুরু করলেও আবার আগের চিত্র দেখা যায়।

এরপর ১৬ এপ্রিল থেকে পুনরায় ভিসা আবেদন গ্রহণ বন্ধ করে দিয়েছিল পূর্ব এশিয়ার দেশটি।

এবার ভিসা আবেদন গ্রহণ শুরু ঘোষণা দিয়ে কোরীয় দূতাবাস বলছে, ভ্রমণের ক্ষেত্রে দুই ডোজ টিকা নেওয়া এবং ভ্রমণের আগে-পরে কোভিড সংক্রমণ এড়াতে ’সর্বোচ্চ মাত্রার’ সতর্কতা অবলম্বনের উপদেশ দেওয়া হচ্ছে।

কোরীয় দূতাবাস সতর্ক করেছে, দেশটিতে যাওয়ার পর যাত্রীদের মধ্যে করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়ার হার বাড়তে থাকলে আবারও ভিসা আবেদন নেওয়া বন্ধ করা হবে।

এর মধ্যে ২০ অক্টোবর বাংলাদেশ থেকে যাওয়া দুই যাত্রীর মধ্যে কোভিড সংক্রমণ ধরার পড়ার বিষয়কে ’উদ্বেগজনক পরিস্থিতি’ হিসাবে অভিহিত করেছে দূতাবাস।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT