শুক্রবার ২১ জানুয়ারি ২০২২, ৮ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
◈ ব্যাংকারদের সর্বনিম্ন বেতন বেঁধে দিল কেন্দ্রীয় ব্যাংক, ১ মার্চ থেকে কার্যকর ◈ জমির ক্ষেত্রে পাওয়ার অব অ্যাটর্নি বন্ধ হচ্ছে ◈ মারধর করে যুবককে মেরে ফেলল বনভোজনের যাত্রীরা ◈ করোনায় শনাক্ত ১০ হাজার ছাড়াল ◈ এমন কোনো দেশ নাই যেখানে এনকাউন্টার ঘটে না: স্বরাষ্ট্রমন্ত্রী ◈ শাবিতে অনশনরত দুইজন হাসপাতালে, চিকিৎসায় মেডিকেল টিম ◈ ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হলেই সাংবাদিককে গ্রেফতার নয়, ডিসিদের আইনমন্ত্রী ◈ পুলিশ সার্জেন্ট টাকা চাননি, ক্ষমা চেয়েছেন সেই চীনা নাগরিক ◈ অসহিষ্ণুতায় অনেক ছোট ঘটনা বড় রূপ পায় ◈ চালের কৃত্রিম সংকট অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নিন

কোপার ফাইনালে যেসব রেকর্ড ভাঙতে পারেন মেসি

প্রকাশিত : 09:43 PM, 8 July 2021 Thursday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

চলতি কোপা আমেরিকায় অনেকটা একাই দলকে টেনে নিচ্ছেন লিওনেল মেসি। এরইমধ্যে দলকে টেনে তুলেছেন ফাইনালে। আসরে এখন পর্যন্ত দলের করা ১১টি গোলের ৯টিতেই অবদান আছে আর্জেন্টাইন মহাতারকার। এরমধ্যে ৪টি গোল করেছেন, ৫টিতে করেছেন অ্যাসিস্ট।

এবারের আসরে এরইমধ্যে বেশকিছু রেকর্ড নিজের নামে করে নিয়েছেন রেকর্ড ৬ বারের ব্যালন ডি’অরজয়ী তারকা।

আন্তর্জাতিক ফুটবলে আর্জেন্টিনার ইতিহাসের সর্বোচ্চ ম্যাচ খেলা প্লেয়ার লিও। কলম্বিয়ার বিপক্ষে সেমিফাইনাল ম্যাচটি তার ক্যারিয়ারের ১৫০তম ম্যাচ।

বেশকিছু রেকর্ড তিনি গড়েছেন এ আসরে। আরো কিছু রেকর্ড গড়ার পথেই আছেন। শুরুতে দেখে আসা যাক এবারের আসরে কি কি রেকর্ড ভেঙেছেন মেসি।

আর্জেন্টিনার হয়ে সর্বোচ্চ ম্যাচ:

চলমান কোপা আমেরিকায় আর্জেন্টিনার হয়ে সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ড গড়েছেন লিও। ভেঙেছেন তার আর্জেন্টিনা ও বার্সেলোনার সাবেক সতীর্থ হাভিয়ের মাসচেরানোর রেকর্ড। দেশের হয়ে ১৪৭টি ম্যাচ খেলেছিলেন মাসচেরানো। আসর শুরুর আগে মেসি খেলেছিলেন ১৪৪টি ম্যাচ। গ্রুপপর্বে বলিভিয়ার বিপক্ষে ম্যাচের মাধ্যমে মাসচেরানোকে ছাড়িয়ে যান ক্ষুদে জাদুকর।

৬টি কোপা খেলা ১ম আর্জেন্টাইন:

এবারের আসরের মাধ্যমে টানা ৬ষ্ঠ কোপা আমেরিকায় অংশ নিলেন লিও মেসি। ২০০৭ সাল থেকে এ আসরে তার যাত্রা শুরু। ১ম আর্জেন্টাইন হিসেবে এতগুলো আসরে অংশ নিলেন তিনি। এর আগে মাসচেরানো খেলেন ৫টি কোপায়।
এক আসরে সর্বোচ্চ অ্যাসিস্ট:

চলতি আসরে ৬ ম্যাচে ৫বার সতীর্থদেরকে দিয়ে গোল করিয়েছেন লিও। যেটি তাকে বানিয়ে দিয়েছে কোপার এক আসরে সর্বোচ্চ অ্যাসিস্ট করা ফুটবলার।

যেসব রেকর্ড মেসি ভাঙতে পারেন

কোপায় সর্বোচ্চ ম্যাচ:

ব্রাজিলের বিপক্ষে ফাইনাল ম্যাচের মাধ্যমে কোপায় নিজের ৩৪তম ম্যাচে খেলতে নামবেন মেসি। এর আগে এতগুলো ম্যাচ খেলেছিলেন চিলির সার্জিও লিভিংস্টোন। যৌথভাবে তার সঙ্গে সর্বোচ্চ ম্যাচ খেলা ফুটবলার হবেন লিও।

কোপার সর্বোচ্চ গোলদাতা:

এবারের আসরে ৬ ম্যাচে এখন পর্যন্ত ৪টি গোল করেছেন মেসি। এ নিয়ে কোপায় তার গোল ১৩টি। কোপার ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা ব্রাজিলের জিজিনহো ও আর্জেন্টিনার মেন্দেজ। তাদের গোল ১৭টি করে। তাদেরকে ছুঁতে হলে ফাইনালে ৪ গোল করতে হবে মেসিকে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT