মঙ্গলবার ২৪ মে ২০২২, ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

কোপার ফাইনালেই দেখা হবে ব্রাজিল-আর্জেন্টিনার!

প্রকাশিত : 08:13 AM, 29 June 2021 Tuesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

চলছে কোপা আমেরিকা। মহাদেশীয় এই আসরে শ্রেষ্ঠত্বের লড়াইয়ে নেমেছে লাতিন দলগুলো। তবে এই অঞ্চলের দুই পরাশক্তি ব্রাজিল ও আর্জেন্টিনার এখন পর্যন্ত দেখা হয়নি। এবারের আসরের যে লাইনআপ তাতে দু’দলের দেখা হওয়ার একমাত্র সুযোগ আসরের ফাইনালের মঞ্চ।
চলমান কোপা আমেরিকায় গ্রুপপর্বের শেষ ম্যাচে বলিভিয়ার মুখোমুখি হবে আর্জেন্টিনা। এরইমধ্যে কোয়ার্টার ফাইনালে উঠে গেছে আলবিসেলেস্তারা। ফলে বলিভিয়ার বিপক্ষে ম্যাচের চেয়েও নকআউট রাউন্ডে প্রতিপক্ষ কারা হবে সেটি নিয়েই এখন বেশি ভাবনাচিন্তা আর্জেন্টাইনদের।

এরইমধ্যে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে কোয়ার্টার ফাইনালে উঠে গেছে এবারের আসরের আয়োজক ব্রাজিলও। তাদের গ্রুপ থেকে কোয়ালিফাই করেছে যথাক্রমে পেরু, কলম্বিয়া ও ইকুয়েডর।
গ্রুপের শীর্ষ দল হিসেবে পরের রাউন্ড নিশ্চিত করেছে আর্জেন্টিনা। ফলে শিরোপার শক্ত দাবিদার ব্রাজিলকে তারা পেতে পারে ফাইনালে, যদি স্ক্যালোনি বাহিনী অতদূর যেতে পারে। তার আগে তাদেরকে খেলতে হবে কোয়ার্টার ফাইনাল ও সেমিফাইনাল।

আর্জেন্টিনা যদি নিজেদের শেষ ম্যাচে জিততে পারে তাহলে নিশ্চিতভাবেই তারা গ্রুপ চ্যাম্পিয়ন হচ্ছে। লাইনআপ অনুযায়ী কোয়ার্টার ফাইনালে তাদের প্রতিপক্ষ হবে ‘বি’ গ্রুপের ৪ নাম্বার দল। সেক্ষেত্রে ইকুয়েডর হচ্ছে তাদের শেষ আটের প্রতিপক্ষ।

যদি বলিভিয়ার বিপক্ষে ম্যাচে জিততে নাও পারেন মেসিরা, যদি গ্রুপের ২য় দল হিসেবে তারা কোয়ার্টারে যান, তাহলে তাদের প্রতিপক্ষ হবে কলম্বিয়া।
কোয়ার্টারে আর্জেন্টিনা জিততে পারলে তাদের প্রতিপক্ষ হতে পারে কলম্বিয়া অথবা তাদের গ্রুপের সেকেন্ড রানার আপ যে দল হবে তারা। সেটি হতে পারে উরুগুয়ে, প্যারাগুয়ে কিংবা চিলির মধ্যকার যে কোন একদল।

সেমিফাইনালেও জিততে পারলে এবং ব্রাজিলও ফাইনাল পর্যন্ত পৌঁছাতে পারলে, লাতিন আমেরিকার দুই পরাশক্তিকে দেখা যেতে পারে ফাইনালে এবারের আসরের ট্রফির লড়াইয়ে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT