ঢাকা, মঙ্গলবার ১১ মে ২০২১, ২৮শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

কৈয়ায় আবারও প্রভাবশালীরা জমি দখলে মরিয়া ঃ নীরব প্রশাসন

প্রকাশিত : 08:58 PM, 14 October 2020 Wednesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

ডুমুরিয়া উপজেলা সংলগ্ন কৈয়া বাজারে ভূমিদস্যুদের দৌরাত্ব আশংকাজনক ভাবে বেড়ে গেছে। চিহিৃত প্রভাবশালী বাহিনীর মদদে গত সপ্তাহে একটি জমি দখল করা হয়েছে। সেখানে রাতারাতি নির্মান করা হচ্ছে স্থাপনা। প্রশাসনের নিকট লিখিত আবেদন করেও কোন প্রতিকার পাচ্ছে না ভূক্তভোগিরা।
সরেজমিন গিয়ে এবং হরিনটানা থানায় করা এক অভিযোগে জানা যায়, কৈয়া বাজারে খুলনা-সাতক্ষিরা সড়ক সংলগ্ন বিআর এস ৩৩৬ নম্বর খতিয়ানের ৩০৬৩ নম্বর দাগে ক্রয় সুত্রে জমির মালিক গুটুদিয়া গ্রামের হাফিজুর রহমান, মহাসিন বিশ্বাস ও মঞ্জু কাজী। প্রভাবশালী দুলাল উদ্দিন চৌধুরী অদৃশ্য ক্ষমতার জোরে ওই জমিতে গত ৩ অক্টোবর হঠাৎ দলবল নিয়ে সাইনবোর্ড গেড়ে দেয়। পরের দিন থেকে পাকা ইটের নির্মান কাজ শুরু করে। নিরুপায় হয়ে ভুক্তভোগী জমির মালিকরা হরিনটানা থানায় একটি অভিযোগ দায়ের করেন। এ পর্যন্ত থানা পুলিশ কোন ব্যবস্থা নেয়নি। প্রশাসন দেখেও তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা গ্রহন করছেন না বলে ভূক্তভোগিতারা জানিয়েছেন। এ ব্যাপারে ভূক্তভোগিদের অভিযোগ ওই জায়গা নিয়ে বটিয়াঘাটা সহকারি জজআদালতে মামলা চলছে। মামলা নম্বর ৮৮/২০। অভিযোগে এ কথাটি উল্লেখ করলেও পুলিশ কোন ব্যবস্থা নেয়নি। এ বিষয়ে কৈয়া বাজারের ব্যবসায়ী হাফিজুর রহমান বলেন, বর্তমানে যারা জমির মালিক দাবি করছে, তারা কেউ ঠিক মত কিছু জানে না। কারণ এই জমি বিভিন্ন সময় বিভিন্ন ভাবে কেনাবেচা হয়েছে। মুলতঃ কে কোথায় কিনেছে এবং প্রকৃত মালিকের নিকট থেকে কিনেছে কিনা এটাই হল মুল বিষয়। জমির দলিল দেখলে সব বেরিয়ে আসবে। তবে আমি যেটুকু জানি, জমির মালিক নালা সাহেবের নিকট থেকে হাফিজুর, মহাসিন ও মঞ্জুরা আগে কিনেছে। বাজারের প্রবীন ব্যক্তিত্ব প্রনব কান্তি মন্ডল বলেন, বাজারের কিছু জমি নিয়ে আমরা আতংকে আছি। দখল পাল্টা দখলের ঘটনা লেগেই আছে। ঘর নির্মাণকারী চৌধুরী আবাসিক প্রকল্পের মালিক দুলাল উদ্দিন চৌধুরীর পক্ষে ঘটনাস্থলে থাকা তার ভাই মোঃ ওয়াছিম বলেন, আমরা ক্রয়সুত্রে এই জমির মালিক। তাই আমরা এখানে ঘর করছি। হরিনটানা থানার দায়িত্বরত ওসি (ইনেস্পক্টর তদন্ত) মনিরুল ইসলাম বলেন, থানায় ওসি সাহেব নেই। আমি দায়িত্বে আছি, তবে এ ধরনের কোন অভিযোগের কথা আমার জানা নেই।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT